ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘বেগম জিয়া পরাজিত শক্তির প্রতিনিধিত্ব করছেন’

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৭
‘বেগম জিয়া পরাজিত শক্তির প্রতিনিধিত্ব করছেন’ ২৫ মার্চ গনহত্যা দিবস উপলক্ষে চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মহানগর আওয়ামী লীগের আলোচনা সভায় বক্তব্য রাখেন দলের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী । ছবি: উজ্জ্বল ধর বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: সাবেক মেয়র ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী বলেছেন, পাকিস্তানি সেনাবাহিনীর অপারেশন সার্চলাইটের মাধ্যমে পৃথিবীর সবচেয়ে বর্বরতম গণহত্যা সংঘটিত করেছিল। মার্কিন সাংবাদিকদের রিপোর্ট অনুযায়ী শুধু ঢাকা নগরীতে ওই রাতে ৭ হাজার নিরস্ত্র বাঙালিকে হত্যা করা হয়। পরের বছর পাকিস্তানি গোয়েন্দা বাহিনীর এক গোপন প্রতিবেদনে এক লক্ষ বাঙালি হত্যার কথা উল্লেখ করা হয়।

জাতীয় গণহত্যা দিবস উপলক্ষে শনিবার বিকেলে শহীদ মিনার প্রাঙ্গনে নগর আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন।

মহিউদ্দিন আরও বলেন, বেগম জিয়ার মনে অনেক প্রশ্ন।

  তিনি পাকিস্তানি বাহিনীর গণহত্যা ও ৩০ লাখ শহীদদের সংখ্যা নিয়ে প্রশ্ন তুলে যাচ্ছেন।  এর অর্থ বেগম জিয়া একাত্তরের পরাজিত শক্তির প্রতিনিধিত্ব করছেন।

নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, বেগম জিয়া পঁচাত্তর পরবর্তী গণহত্যার নেতৃত্ব দিচ্ছেন।  আন্দোলনের নামে মানুষকে পেট্রোল বোমায় হত্যা করেছেন।   মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তিকে ক্ষমতায় থাকতেই হবে।  তা না হলে জাতীয় অস্তিত্ব, স্বাধীনতা ও সার্বভৌমত্ব বিপন্ন হবে।

নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিক আদনানের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন সহ-সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, নঈমউদ্দিন চৌধুরী, খোরশেদ আলম সুজন ও আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম চৌধুরী, কোষাধ্যক্ষ ও সিডিএ চেয়ারম্যান আবদুছ ছালাম, উপ-প্রচার সম্পাদক শহীদুল আলম, থানা আওয়ামী লীগের হাজী সুলতান আহমদ চৌধুরী, নগর শ্রমিক লীগ সভাপতি বখতেয়ার উদ্দিন খান ও সাধারণ সম্পাদক কাজী মাহবুবুল হক চৌধুরী এটলী, যুবলীগের যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকা, নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু ও সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি।

বাংলাদেশ সময়: ২১৩৯ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৭

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।