ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

তাঁর কি অপরাধ?

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৪ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৭
তাঁর কি অপরাধ? তাঁর কি অপরাধ?

চট্টগ্রাম: ‘আল্লামা হাফেজ শাহ আলম নঈমী আশরাফী জঙ্গীবাদী ওহাবী হিফাজতী ভ্রান্ত মওদুদীবাদী সম্পর্কে সবসময় সোচ্চার ও আপোষহীন ছিলেন। এটাই কি তাঁর অপরাধ?’

শনিবার (২৫ মার্চ) সকালে চট্টগ্রাম প্রেসক্লাবে আহলে সুন্নাত ওয়াল জামায়াত বাংলাদেশ উত্তর জেলা শাখার উদ্যোগে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের উত্তর জেলা শাখার সভাপতি মুহাম্মদ ইব্রাহীম আলকাদেরী।

তিনি বলেন, শাহ আলম পুরো জীবনটাই আহলে সুন্নাত ওয়াল জামায়াতের উপর প্রতিষ্ঠিত বিভিন্ন পীর আউলিয়া শরীয়ত ও তরীকতের ইমামদের চিন্তা চেতনার বলিয়ান হয়ে মাজহাব-মিল্লাতের পক্ষে বেশ কয়েকটি দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনা করে আসছেন। জামায়াত শিবির চক্র ও জঙ্গীবাদীরা আল্লামা হাফেজ শাহ আলম নঈমী আশরাফীকে আদর্শিকভাবে মোকাবেলা করতে না পরে গত সোমবার (২০ মার্চ) ফটিকছড়ি পাইন্দং এর ইমাম আযম আবু হানিফা (র.) জামে মসজিদে মাগরিবের নামাজরত অবস্থায় পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে নির্মমভাবে ছুরিকাঘাত করে।
বর্তমানে আশংকাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে তিনি চিকিৎসাধীন রয়েছেন।

ইতোপূর্বে ১৭ মার্চ জুমাবার এ ঘটনায় আটক স্বাধীনতা বিরোধী দোসর মাওলানা ফজল করিমের নাতি সালাহ উদ্দিন আরও ২ জনকে সাথে নিয়ে ইমাম আযম আবু হানিফা (র.) জামে মসজিদ এলাকায় ঘোরাফেরা করতে দেখা গিয়েছিল। এ চক্রটি অন্তত ১৫ বছর আগে থেকে আল্লামা হাফেজ শাহ আলম নঈমী আশরাফীকে হুমকি-ধমকিসহ হত্যার সুযোগ খোঁজেছিল। যদিও নিজেকে হেফাজতে রাখতে তিনি সক্ষম হয়েছিলেন। এবার নামাজরত অবস্থায় নিশ্চিত হত্যার জন্যই এ হামলা করা হয়েছে, যা বড়ই চিন্তার বিষয়।

জীবনের সব আয় দ্বীনের জন্য উৎসর্গ করে ওয়ালী আল্লাহদের অনুসরণে পরকালের সম্বল অর্জনিই তাঁ সার্বক্ষনিক ব্রত জানিয়ে মুহাম্মদ ইব্রাহীম আলকাদেরী আরও বলেন, নির্লোভ, নিরহংকার, সদা বিনয়ী, সাধারণ মানুষের আপনজন শাহ আলম জঙ্গীবাদে চক্রের নির্মম হামলার শিকার। এ নির্মম ও লোমহর্ষক ঘটনায় যারা অংশ জড়িত এবং অংশ নিয়েছিল এখনো তাদের গ্রেফতার করা হয়নি। এলাকার সাধারণ জনগণ সালাহউদ্দিন নামক ওই হোতাকে ধরে পুলিশের কাছে সোপর্দ করলেও প্রশাসন এখনো তাঁর কাছ থেকে যথাযথভাবে জিজ্ঞাসাবাদ করে নি। এখানে প্রশাসনের ভূমিকা রহস্যজনক এবং প্রশাসনী তৎপরতা নজরে আসছে না। এলাকার একটি মহল ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করার অপচেষ্টা চালাচ্ছে। তাই প্রশাসন ও সরকারের কাছে অবিলম্বে এ হত্যা প্রচেষ্টার সাথে জড়িত সকলকে খোঁজে বের করে আইনের আওতায় আনার জোর দাবি জানাচ্ছি।

কাজী আহসানুল মোর্শেদ কাদেরীর সঞ্চালনায় সংবাদ সম্মেলনের অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন শাহজাদা মুফতী আবুল এরফান হাশেমী, অধ্যক্ষ মুহাম্মদ ইসমাঈল, অধ্যক্ষ আবুল ফরাহ ফুরিদুদ্দীন, শাহজাদা আবুল ফোরকান হাশেমী, কাজী আহসান হাবীব, মাওলানা নিজামুদ্দীন আশরাফী, নুরুল আমীন রেজভী, শাহজাদা ফয়জুল হক শাহ, মাওলানা ওমর ফারুক নঈমী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘন্টা, মার্চ ২৫, ২০১৭

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।