ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মহেশখালের বাঁধ নিয়ে সিদ্ধান্ত নিতে কমিটি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৪ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৭
মহেশখালের বাঁধ নিয়ে সিদ্ধান্ত নিতে কমিটি

চট্টগ্রাম: মহেশখালের বাঁধ অপসারণ এবং স্লুইচ গেইট নির্মাণের বিষয়ে সিদ্ধান্ত নিতে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। শুক্রবার বিকেলে চট্টগ্রাম বন্দর প্রশিক্ষণ কেন্দ্রে অনুষ্ঠিত বন্দর উপদেষ্টা কমিটির ১১ তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন, স্থানীয় সংষদ সদস্য এমএ লতিফ, বন্দরের পর্ষদ সদস্য (প্রকৌশল) জুলফিকার আজিজকে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার দায়িত্ব দেওয়া হয়েছে।

এলাকাবাসীকে জোয়ারের পানি থেকে রক্ষা করতে মহেশখালের মুখে বাঁধ নির্মাণ করা হলেও বাঁধের কারণে থাকা পানি মশার উপদ্রব ও দুর্গন্ধে এলাকাবাসী অতিষ্ঠ।

অন্যদিকে ৩৭ ও ৩৮ নম্বর ওয়ার্ডের বাসিন্দা বৃষ্টিতে জলাবদ্ধ হয়ে পড়েন।

বাঁধ নির্মাণের পর থেকেই এটি অপসারণের দাবিতে আন্দোলন করে আসছে ৩৭ ও ৩৮ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা।

এখন উভয় দিকে বাসিন্দারাই বাঁধটি অপসারণের দাবিতে আন্দোলন করছে।

বিষয়টি স্বীকার করে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, বাঁধ নিয়ে এলাকায় অসন্তোষ তৈরি হয়েছে। সামনে নির্বাচন। তাই অগ্রাধিকার ভিত্তিতে বাঁধটি অপসারণ করে দ্রুত স্লুইচ গেইট নির্মাণ জরুরি।

বাঁধ অপসারনের দাবি জানিয়ে সংসদ সদস্য এম এ লতিফ বলেন, বাঁধের কারণে সৃষ্ট পানিতে মশার উপদ্রব বেড়েছে। পাশাপাশি পানির দুর্গন্ধে এলাকাবাসী অতিষ্ঠ।  তাই দ্রুত স্লুইচ গেইট নির্মাণ করা দরকার।

সভায় ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান জাবেদ, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন, সংসদ সদস্য এম এ লতিফ, শামসুল হক চৌধুরী, চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্সের সভাপতি খলিলুর রহমান, চেম্বার পরিচালক মাহফুজুল হক শাহ, বিজিএমইএ পরিচালক মাহবুব চৌধুরী, বাংলাদেশ ফ্রেইট ফরওয়ার্ডার অ্যাসোসিয়েশনের পরিচালক খায়রুল আলম সুজন প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়:২২২৫ঘণ্টা, মার্চ ২৪, ২০১৭

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।