ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘২০১৯ সালে আওয়ামী লীগের ভরাডুবি হবে’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৭
‘২০১৯ সালে আওয়ামী লীগের ভরাডুবি হবে’ যুব ইউনিয়নের জঙ্গিবাদবিরোধী কনভেনশন

চট্টগ্রাম: অনেক উন্নয়ন করলেও ২০১৯ সালে যদি সুষ্ঠু নির্বাচন হয় তাহলে আওয়ামী লীগের ভরাডুবি হবে বলে মন্তব্য করেছেন অর্থনীতিবিদ ড.মঈনুল ইসলাম।  এই বক্তব্য দিয়ে তিনি বলেন, ‘একটা অপ্রিয় সত্য কথা আমি বললাম।  এটাই সত্য হবে। ’

ভরাডুবি ঠেকাতে তিনি দুর্নীতি ও লুটপাট বন্ধ করে আওয়ামী লীগকে সুশাসন দেয়ার পরামর্শ দিয়েছেন।

শুক্রবার (২৪ মার্চ) বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবে যুব ইউনিয়ন আয়োজিত ‘সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদবিরোধী কনভেনশনে’ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক ও বর্তমানে ইউজিসি অধ্যাপক মঈনুল ইসলাম বলেন, ২০১৪ সালে খালেদা জিয়া এবং তারেক জিয়ার ভুলের কারণে আওয়ামী লীগ ক্ষমতায় গেছে।   ২০১৪ সালের ৫ জানুয়ারি যদি সত্যিকারের নির্বাচন হত তাহলে বিএনপি আর জামায়াতই ক্ষমতায় আসত।

‘তারা (আওয়ামী লীগ) অনেক উন্নয়ন করেছে, কিন্তু দুর্নীতি আর লুটপাটের কারণে তারা জনগণ থেকে ক্রমশ সরে যাচ্ছে।   জনগণকে তারা নিজেদের বিরুদ্ধে ক্ষ্যাপিয়ে তুলছে। সুশাসন দিতে না পারলে যত বড় বড় মেগাপ্রজেক্ট তারা নিক, কোন লাভ হবে না। ’

‘২০১৭ সালে এসে আজকের এই যে দুর্নীতি আর লুন্ঠন যদি তারা বন্ধ না করে, তাহলে ২০১৯ সালে যদি ফেয়ার ইলেকশন হয়, তাদের ভরাডুবি হবে।   কারণ তারা দুর্নীতি আর লুন্ঠনের রাজনীতি থেকে সরে আসেনি। ’ বলেন মঈনুল ইসলাম

আলোচনায় অংশ নেন কমিউনিস্ট পার্টি চট্টগ্রাম জেলার সভাপতি মো.শাহ আলম, বাংলাদেশ কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির (বাকবিশিস) কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অধ্যক্ষ মুহাম্মদ জাহাঙ্গীর, নগর পরিকল্পনাবিদ প্রকৌশলী দেলোয়ার মজুমদার, অধ্যাপক কানাই দাশ, যুব ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সভাপতি হাসান হাফিজুর রহমান সোহেল।

যুব ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আমির হোসেনের সভাপতিত্বে কনভেনশন সঞ্চলনা করেন সংগঠনের চট্টগ্রাম জেলার সভাপতি রিপায়ন বড়ুয়া।   এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন যুব ইউনিয়নের রাঙামাটির সভাপতি এম জিসান বখতিয়ার, চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক উজ্জ্বল শিকদার, দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক সনৎ বড়ুয়া এবং কক্সবাজারের সাধারণ সম্পাদক ফাতেমা আক্তার মার্টিন।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৭

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।