ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কাজির দেউড়ি বাজারে ২২ কেজি ওজনের কাতল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪২ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৭
কাজির দেউড়ি বাজারে ২২ কেজি ওজনের কাতল কাজির দেউড়ি বাজারে ২২ কেজি ওজনের কাতল মাছ, ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: নগরীর কাজির দেউড়ি বাজারে তোলা হয়েছে ২২ কেজি ওজনের একটি কাতল মাছ। প্রতি কেজি মাছের দাম হাকানো হয়েছে ১ হাজার টাকা।

দেশিয় প্রজাতির এই মাছটি নগরীর ফিশারিঘাট থেকে শুক্রবার কেনা হয়েছে জানিয়েছেন মাছ বিক্রেতা জুব্বুত আলী সওদাগর। বেশ কয়েকজন ক্রেতা মাছটির দাম যাচাই করলেও সকাল ১১টা পর্যন্ত বিক্রি হয়নি।

বড় প্রজাতির মাছটি কোথা থেকে আনা হয়েছে জানতে চাইলে বিক্রেতা জুব্বুত আলী জানান, প্রাকৃতিক মৎস্য প্রজননক্ষেত্র হালদা থেকে মাছটি ধরা হয়েছে। হালদার কোন অংশ থেকে ধরা হয়েছে জানতে চাইলে তিনি বলেন, ফিশারিঘাটের ব্যবসায়ীরা এটি নিয়ে এসেছেন।

তাদের কাছ থেকে আামি প্রতি কেজি ৯০০ টাকা দরে কিনেছি।

এদিকে কয়েক প্রজাতির মাছের দাম কমলেও অধিকাংশ ক্ষেত্রে দাম বেড়েছে বলে অভিযোগ ক্রেতাদের। তবে বিক্রেতাদের দাবি মাছের দাম অনেকটাই স্থিতিশীল।

শুক্রবার নগরীর কাজির দেউড়ি বাজারে মাঝারি আকারের প্রতি কেজি দেশিয় প্রজাতির রুই মাছ বিক্রি হয়েছে ৩০০ টাকায়। তবে ইন্ডিয়ান রুই বিক্রি হয়েছে ২২০ টাকা দরে।

কাজির দেউড়ি বাজারের মাছি বিক্রেতা মো.বাবুল হোসেন জানান, শুক্রবার প্রতি কেজি সিং মাছ ৬০০ টাকা, মাগুর মাছ (দেশিয় প্রজাতি) ৬০০, কাতল মাছ ২৫০, কই মাছ ৭০০, কোরাল মাছ ৪৮০, রুপ চাঁদা ৭০০ থেকে ৮০০ টাকা দরে বিক্রি হয়েছে।

বাংলাদেশ সময়: ১২৪৩ঘণ্টা, মার্চ ২৪, ২০১৭

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।