ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আলাওল হত্যার কারণ ‘নিশ্চিত হয়েছে’ পুলিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪১ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৭
আলাওল হত্যার কারণ ‘নিশ্চিত হয়েছে’ পুলিশ আলাওল হত্যার কারণ ‘নিশ্চিত হয়েছে’ পুলিশ

চট্টগ্রাম: রহস্যজনকভাবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের স্নাতকোত্তর শ্রেণির ছাত্র মো. আলাউদ্দিন আলাওল খুনের ঘটনায় মামলা করেছেন তার বাবা শাহ আলম। বৃহস্পতিবার দিনগত রাত ১১টা ২০মিনিটে বায়েজিদ বোস্তামি থানায় করা এই মামলায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করা হয়েছে।

এদিকে এই হত্যাকাণ্ডের কারণ সম্পর্কে কিছুটা নিশ্চিত হয়েছে পুলিশ। ভিন্ন কৌশলে হওয়া এই হত্যাকাণ্ডের পর পাওয়া কয়েকটি বিষয়কে সন্দেহের তালিকায় রেখে এগুচ্ছে পুলিশ।

বায়েজিদ বোস্তামি থানার উপ পরিদর্শক শামীম শেখ বাংলানিউজকে বলেন, ‘আলাউদ্দিন আলাওল হত্যার ঘটনায় তার বাবা শাহ আলম একটি মামলা করেছেন। মামলাটি তদন্ত কর্মকর্তা হিসেবে আমাকে রাখা হয়েছে।

আমরা এই হত্যাকাণ্ডের রহস্য উদঘাটনে চেষ্টা চালাচ্ছি। ’

তবে একই বিষয়ে জানতে চাইলে বায়েজিদ বোস্তামি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বাংলানিউজকে বলেন, ‘আমরা এই হত্যাকাণ্ডের মোটিভ (কারণ) বুঝতে পেরেছি। আমরা কিছুটা নিশ্চিতও হয়েছি কি জন্য তাকে হত্যা করা হতে পারে। তবে আসামি গ্রেফতার করা পর্যন্ত আমরা তদন্তের স্বার্থে তা প্রকাশ করছি না। ’

এর আগে বুধবার রাত দেড়টার দিকে বায়েজিদ থানা এলাকার পশ্চিম শহীদনগর এলাকায় হাত-পা বাধা অবস্থায় বাসার টয়লেট থেকে আলাওলের মরদেহ উদ্ধার করা হয়। তাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে বলে তখন পুলিশ জানিয়েছিল।

পুলিশ সূত্র জানায়, ফটিকছড়ির বাসিন্দা ওমান প্রবাসী আবু ছৈয়দের মালিকানাধীন শহীদনগর এলাকার চারতলা বাড়ির তিন তলার একটা ফ্ল্যাট খালি ছিল। বিজ্ঞপ্তি দেখে মঙ্গলবার এক যুবক ও এক তরুণী বাসা ভাড়া নিতে আসেন। তবে বাড়ির তত্ত্বাবধায়ক  হাসিনা বেগম না থাকায় ওইদিন তাদের বাসা দেখানো সম্ভব হয়নি।

বুধবার বিকেল সাড়ে পাঁচটার দিকে তিন যুবক ও এক তরুণী পুনরায় বাসা দেখতে আসেন। এসময় তারা এক বস্তা মালামালসহ নিয়ে আসেন এবং তখনিই বাসায় উঠতে চান বলে জানান। পরে বাসা খুলে দেওয়া হলে তারা বাসাটা পরিস্কারের জন্য তত্ত্বাবধায়কের কাছ থেকে একটি বালতি নেন। পরে তারা বাজার আর অন্যান্য মালামাল নিয়ে আসার কথা বলে বাসা থেকে বের হন।

এদিকে রাত ১০ টার দিকে বাড়ির তত্ত্বাবধায়ক ওই বাসার সামনে দিয়ে হাঁটতে গিয়ে দেখেন বাসার দরজা খোলা। পরে ভেতরে কারও আওয়াজ না শুনে তিনি সেখানে প্রবেশ করেন। বাসার টয়লেটের দরজা খোলে দেখেন এক যুবক হাত-পা বাধা অবস্থায় সেখানে পড়ে রয়েছেন। এরপর পুলিশকে খবর দিলে তারা এসে মরদেহ উদ্ধার করেন। পরে সিআইডি গিয়ে ঘটনাস্থলের আলামত সংগ্রহ করে।

বাংলাদেশ সময়: ১১৩৮ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৭

টিএইচ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।