ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘বিজ্ঞান ভ্রান্ত ধারণা থেকে মুক্তি দেয়’

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৫ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৭
‘বিজ্ঞান ভ্রান্ত ধারণা থেকে মুক্তি দেয়’

চট্টগ্রাম: প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেছেন, বিজ্ঞান কুসংস্কারসহ বিভিন্ন ভ্রান্ত ধারণা থেকে মুক্তি দেয়।  তথ্যপ্রযুক্তির যুগে বিজ্ঞান শিক্ষার কোন বিকল্প নেই।  বিজ্ঞানের প্রতি শিক্ষার্থীদের আগ্রহ বাড়াতে হবে।  এজন্য স্কুলে স্কুলে বিজ্ঞান মেলার আয়োজন করতে হবে।

বৃহস্পতিবার নগরীর চান্দগাঁওয়ে সানোয়ারা বালক উচ্চ বিদ্যালয়ে বিজ্ঞান মেলার উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

বিজ্ঞান মেলায় স্কুলের ছাত্রদের উদ্ভাবিত ১৪টি স্টলের মাধ্যমে ৫০টির বেশি প্রজেক্ট প্রদর্শন করা হয়।

  এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে প্রাকৃতিক দুর্যোগ প্রতিরোধ, ভূমিকম্পের পূর্বাভাস, বসতবাড়ী ও শিল্প প্রতিষ্ঠানের নিরাপত্তা এবং সেফ ড্রাইভিং।

শিল্পপতি জাহেদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি কলিম সরোয়ার,  দৈনিক বীর চট্টগ্রাম মঞ্চের সহকারি সম্পাদক সৈয়দ কামরুল হাবীব, ওয়ার্ড কাউন্সিলর সাইফুদ্দিন খালেদ, স্কুলের শিক্ষানুরাগী সদস্য নাজমুল হক নাজু, প্রধান শিক্ষক আবুল মনছুর চৌধুরী, হাজেরা তজু ডিগ্রী কলেজের অধ্যক্ষ দবীর উদ্দীন খান, দিলোয়ারা জাহান মেমোরিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মারুফুল ইসলাম এবং সানোয়ারা পৌর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ফরিদা বেগম।

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৭

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।