ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবি

যৌন হয়রানির সত্যতা পায়নি তদন্ত কমিটি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩২ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৭
যৌন হয়রানির সত্যতা পায়নি তদন্ত কমিটি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় মেডিকেলে এক চিকিৎসকের বিরুদ্ধে যৌন হয়রানির যে অভিযোগ এসেছিল তার কোনো সত্যতা পায়নি গঠিত তদন্ত কমিটি।

বৃহস্পতিবার (২৩ মার্চ) বিকেল চারটায় সাংবাদিকদের কাছে তদন্ত কমিটির দেয়া প্রতিবেদনটি প্রকাশ করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আলী আজগর চৌধুরী।

এর আগে ১০ মার্চ (শুক্রবার) রাত সাড়ে ৮টার দিকে পেটের ব্যথা নিয়ে বিশ্ববিদ্যালয়ের মেডিকেলে যায় এক ছাত্রী।

এসময় কর্তব্যরত চিকিৎসক মোস্তফা উদ্দেশ্য প্রণোদিত হয়ে যৌন হয়রানি করে বলে অভিযোগ করেন ছাত্রীটি।

পরে শনিবার বিশ্ববিদ্যালয় প্রক্টর অফিসে চিকিৎসক মোস্তফা কামালের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দেন ভুক্তভোগী ওই ছাত্রী।

এরই পরিপ্রেক্ষিতে রোববার বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আক্তারকে প্রধান করে সাত সদস্যের একটি কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

আলী আজগর চৌধুরী বাংলানিউজকে বলেন, বিশ্ববিদ্যালয়ের এক চিকিৎসকের বিরুদ্ধে এক ছাত্রীর যে যৌন হয়রানির অভিযোগ তুলেছিল তার কোনো সত্যতা খুঁজে পায়নি বলে তদন্ত কমিটির প্রতিবেদনে উল্লেখ আছে। বিশ্ববিদ্যালয় মেডিকেলে থাকা সিসি ক্যামেরা, চিকিৎসক, ভুক্তভোগী ছাত্রী ও দায়িত্বরত স্টাফদের সাথে কথা বলে এই প্রতিবেদন দিয়েছে।

তিনি বলেন, কমিটি প্রস্তাব হিসেবে মেডিকেলে ছাত্রীদের দেখার জন্য মহিলা চিকিৎসক নিয়োগ দেয়ার জন্য বলেছে। পাশাপাশি মেডিকেলে আরও সিসি ক্যামেরা স্থাপনের জন্যও প্রস্তাব দিয়েছে এই কমিটি।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৭

জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।