ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

অংকুরের সম্মেলন ৭ এপ্রিল, কর্মসূচি শুরু ২৪ মার্চ

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৫ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৭
অংকুরের সম্মেলন ৭ এপ্রিল, কর্মসূচি শুরু ২৪ মার্চ

চট্টগ্রাম: ‘মুক্তিযুদ্ধের চেতনায় নতুন প্রজন্ম গড়ে তোল’ এই স্লোগান নিয়ে ৭ এপ্রিল অনুষ্ঠিত হবে বোয়ালখালীর শাকপুরায় অংকুর খেলাঘর আসরের ১৬ তম সম্মেলন।  এই সম্মেলনকে সামনে রেখে শুক্রবার (২৪ মার্চ) থেকে শুরু হতে যাচ্ছে বিভিন্ন ধরনের কর্মসূচি।

শুক্রবার সম্মেলন প্রস্তুতি পরিষদের পক্ষ থেকে আয়োজন করা হয়েছে  দিনব্যাপী উন্মুক্ত সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগতিা।

সংবাদ বিজ্ঞপ্তিতে খেলাঘর চট্টগ্রাম মহানগরী কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক অলক চৌধুরী জানিয়েছেন, ২৬ মার্চ স্বাধীনতা দিবসের কর্মসূচির সঙ্গে আয়োজন করা হয়েছে আন্ত:ক্রীড়া প্রতিযোগিতাও।

৭ এপ্রিল সকাল সাড়ে ৯টায় পশ্চিম শাকপুরা সরকারি প্রথমিক বিদ্যালয় প্রাঙ্গণে সম্মেলনের উদ্বোধন করবেন একুশে পদক পাওয়া কবি ও সাংবাদিক আবুল মোমেন। ১০ টায় অনুষ্ঠিত হবে শোভযাত্রা।

 

এরপর আলোচনা সভা, গুণীজন সংবর্ধনা এবং কমরেড সুনীল চক্রবর্তী বৃত্তি প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠান হবে।   এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন একুশে পদকপ্রপ্ত লেখক, নির্দেশক ও নাট্যকার আতাউর রহমান।

উপস্থিত থাকবেন ‘খেলাঘর’ চট্টগ্রাম মহানগরী কমিটির সভাপতি ডা. এ কিউ এম সিরাজুল ইসলাম ও কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক আবুল ফারাহ পলাশ।

১৯৬৯  সালে অংকুর খেলাঘর আসরের যাত্রা শুরু হয়।

আসরের সভাপতি নন্দন চৌধুরী ও সম্মেলন প্রস্তুতি পরিষদের চেয়ারম্যান মানস কান্তি দাস সম্মেলনের সকল আয়োজনে উপস্থিত থাকার জন্য সবার প্রতি আহ্বান জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১২৪৮ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৭

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।