ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘প্রকৃতি ও জীবনকথা’ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনী শুক্রবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪২ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৭
‘প্রকৃতি ও জীবনকথা’ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনী শুক্রবার ‘প্রকৃতি ও জীবনকথা’ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনী শুক্রবার

চট্টগ্রাম: জাতীয় ও আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত আলোকচিত্রী মোহাম্মদ নাসির উদ্দীনের ‘প্রকৃতি ও জীবনকথা’ শীর্ষক তিন দিনব্যাপী একক আলোকচিত্র প্রদর্শনী শুক্রবার (২৪ মার্চ) থেকে শুরু হচ্ছে। চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির আর্ট গ্যালারীতে এ প্রদর্শনী চলবে ২৬ মার্চ পর্যন্ত (প্রতিদিন বিকেল ৪টা থেকে রাত ৯টা)।

ফটোব্যাংক গ্যালারীর আয়োজনে ও নারীকণ্ঠ’র সহযোগিতায় শুক্রবার বিকেল ৫টায় এ প্রদর্শনীর উদ্বোধন করবেন আন্তর্জাতিক খ্যাতিমান আলোকচিত্র শিল্পী শোয়েব ফারুকী ও কবি ও সাংবাদিক ওমর কায়সার।
 
ছবি তার নিজস্ব ভাষায় কথা বলে।
সেটিকে নিজের মত করে দেখার, ভাববার ক্ষমতা রাখে একজন আলোকচিত্রী। ছবির ভেতরের সত্ত্বাকে নিজের মনের আয়নায় দাঁড় করিয়ে কাছ থেকে দেখার চেষ্টায়, ক্যামেরা হাতে নিরন্তর দিক-দিগন্তে ছুটে চলা আলোকচিত্রী নাসির উদ্দীন।
দেশ-মাটি-মানুষ, প্রকৃতি-চারপাশ নাসিরকে ভাবায়। ফুল-পাখি, বৃষ্টি-জল, নদী-নৌকো, পাহাড়-পবর্ত, মানব-মানবীর প্রেম-ভালবাসা কখনো ষঙ্গ-অনুষঙ্গ হয়ে অভিন্নরূপে ধরা পড়ে তাঁর ক্যামেরার ফ্রেমে।
 
শিল্পের শিল্পায়নে চলে নিরন্তর চেষ্টা, সেই চেষ্টার ফলশ্রুতিতে মোহাম্মদ নাসির উদ্দীনের প্রথম প্রদর্শনী ‘প্রকৃতি ও জীবনকথা’।
 
বাংলাদেশ সময় ১১৩৫ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৭
এসবি/টিসি
 
বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।