ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পুকুরের পানি জারে ভরে ‘মিনারেল ওয়াটার’!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, মার্চ ২২, ২০১৭
পুকুরের পানি জারে ভরে ‘মিনারেল ওয়াটার’! পুকুরের পানি জারে ভরে ‘মিনারেল ওয়াটার’!

চট্টগ্রাম: পুকুরের পানি জারে ভরিয়ে ‘মিনারেল ওয়াটার’ তৈরির কারখানায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। অভিযানে কারখানার মালিক ইয়াহিয়া নিজামীকে ২০ হাজার টাকা জরিমানা এবং কারাখানা বন্ধ করে দেওয়া হয়েছে।

বুধবার (২২ মার্চ) সকালে উপজেলার মুরাদপুর ইউনিয়নের দোয়াজিপাড়া এলাকারচট্টলা ড্রিংকিং ওয়াটার’ কারখানায় এ অভিযান পরিচালনা করেন সীতাকুণ্ডের সহকারী কমিশনার (ভূমি) মো. রুহুল আমিন।
 
তিনি বাংলানিউজকে জানান, দোয়াজীপাড়া এলাকায় কোন কেমিস্ট ছাড়াই পুকুরের পানি জারে ভরিয়ে মিনারেল ওয়াটার তৈরি করে বিক্রির খবরে অভিযান পরিচালনা করা হয়েছে।
অভিযানে গিয়ে দেখা যায়,
চট্টলা ড্রিংকিং ওয়াটার’ নামে এ কারখানায় বিএসটিআই এর কোন অনুমোদন ছাড়াই জারের গায়ে স্টিকার লাগিয়ে মিনারেল ওয়াটার নামে বিক্রির জন্য রাখা হয়েছে। কোন কেমিস্ট ও পিউরিফাই ছাড়াই পাশের পুকুরের পানি জারে ভরিয়ে গত ৩ বছর থেকে তারা ব্যবসা করছিল।
যা সম্পূর্ণ অস্বাস্থ্যকর ও বেআইনি।
 
রুহুল আমিন আরও জানান, অবৈধভাবে পানির ব্যবসা করার অপরাধে কারখানাটি বন্ধ করে দেওয়া হয়েছে এবং ভোক্তা অধিকার সংরক্ষন আইন-২০০৯ এর ৩৭ ৪৫ ধারা লংঘনের দায়ে কারখানার মালিক ইয়াহিয়া নিজামীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
 
বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, মার্চ ২২, ২০১৭
 
এসবি/টিসি
বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।