ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বন্দরে দুর্নীতির বিরুদ্ধে প্রতিরোধমূলক ব্যবস্থার আহ্বান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৭ ঘণ্টা, মার্চ ২১, ২০১৭
বন্দরে দুর্নীতির বিরুদ্ধে প্রতিরোধমূলক ব্যবস্থার আহ্বান

চট্টগ্রাম: দুর্নীতির বিরুদ্ধে প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণে চট্টগ্রাম বন্দরের কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছে দুর্নীতি দমন কমিশন(দুুদক)। মঙ্গলবার সকালে বন্দরের বিভাগীয় প্রধানদের সঙ্গে অনুষ্ঠিত বৈঠকে এ আহ্বান জানানো হয়।

চট্টগ্রাম বন্দরের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বৈঠকে দুদকের তিন সদস্যের দল ও বন্দরের সব বিভাগীয় প্রধানরা উপস্থিত ছিলেন। দদকের তিন সদস্যের দলনেতা ও পরিচালক এ কে এম জায়েদ হোসেন খান বাংলানিউজকে বলেন, দুর্নীতির বিরুদ্ধে প্রতিরোধমূলক ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছি।

এছাড়া বন্দরে সংঘটিত বিভিন্ন অনিয়মের তথ্য সংগ্রহের কাজ চলছে জানিয়ে তিনি বলেন, আমরা আগামী মাসে আবারও আসবো। তখন দুর্নীতির সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেব।

এর আগে সোমবার(২০ মার্চ) চট্টগ্রাম বন্দরের বিভিন্ন অনিয়ম-দুর্নীতির তথ্য-উপাত্ত চেয়েছে দুর্নীতি দমন কমিশন(দুদক)। দুদকের তিন সদস্যের একটি দল বন্দর চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম খালেদ ইকবালের কাছে এসব তথ্য চেয়েছেন।

বন্দরের বিভিন্ন যন্ত্রপাতি ক্রয় সংক্রান্ত তথ্য, নিয়োগ, বিগত কয়েক বছরের অডিট রিপোর্টসহ বিভিন্ন বিষয়ে তথ্য চেয়েছে দুদক। চট্টগ্রাম বন্দরের অনিয়ম দুর্নীতি অনুসন্ধানে তথ্য সংগ্রহ ও দুর্নীতি প্রতিরোধের অংশ হিসেবে দুদকের এ দলটি মাঠে নেমেছে বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ২২০৭ঘণ্টা, মার্চ ২১, ২০১৭

এমইউ/টিসি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।