Alexa
ঢাকা, বৃহস্পতিবার, ১৫ চৈত্র ১৪২৩, ৩০ মার্চ ২০১৭
bangla news
symphony mobile

ইউএসটিসির শিক্ষার্থীদের আন্দোলনে ছাত্রলীগের একাত্মতা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-২০ ৯:৩৭:৩০ পিএম
ছাত্রলীগ

ছাত্রলীগ

চট্টগ্রাম: চট্টগ্রাম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ইউএসটিসি) এমবিবিএস শ্রেণির তিনটি ব্যাচের শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের দাবিতে চলমান আন্দোলনের সঙ্গে একাত্মতা পোষণ করেছে নগর ছাত্রলীগ।

সোমবার (২০ মার্চ) নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু ও সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি স্বাক্ষরিত গণমাধ্যামে পাঠানো  এক বিবৃতিতে  এ কথা জানান।

বিবৃতিতে বলা হয়, বিগত পাঁচ বছর ধরে  ইউএসটিসির এমবিবিএস কোর্সে অধ্যায়নরত শিক্ষার্থীরা রেজিস্ট্রেশনের জন্য আন্দোলন করে আসছে। কিন্তু বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের গাফেলতির কারণে এই বিশ্ববিদ্যালয়ের ১৫শ শিক্ষার্থীর শিক্ষা জীবন হুমকির মুখে। শিক্ষার্থীরা তাদের রেজিস্ট্রেশন অনুমোদনের দাবিতে রাজপথে বারবার কঠোর আন্দোলন কর্মসূচি পালন করলেও প্রতিষ্ঠানটি সমস্যা সমাধানে কোন প্রকার কার্যকর ব্যবস্থা গ্রহণ করেন নি। এ অবস্থায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের এই রকম স্বেচ্ছাচারিতা এবং অনিয়মের দায়ে কোন শিক্ষার্থীর শিক্ষাজীবন বিপন্ন হোক তা কারোই কাম্য নয়।

নগর ছাত্রলীগের এই দুই শীর্ষনেতা বিবৃতিতে আরও বলেন, শেখ হাসিনা সরকার উচ্চ শিক্ষায় শিক্ষিত জাতি গঠনে বদ্ধপরিকর। বর্তমানে দেশে ৩৭টি পাবলিক বিশ্ববিদ্যালয় ও ৯৭টি বেসরকারি বিশ্ববিদ্যালয় রয়েছে।  উচ্চ শিক্ষার মান উন্নয়নে অ্যাডুকেশন ডেভেলপমেন্ট প্রজেক্ট এর মাধ্যমে এক হাজার ৪০ কোটি টাকা বিনিয়োগ করবে সরকার। কিছু বেসরকারি বিশ্ববিদ্যালয় সরকারি নিয়মনীতি অমান্য করে শিক্ষার্থীদের উচ্চ শিক্ষায় প্রলুব্ধ করছে। প্রলুব্ধ করলেও তাদের দেখার দায়িত্বে থাকা ইউজিসি ও বিএমডিসির অসচেতনতায় বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিপাকে পড়ছে।

তাই এই সমস্যা সমাধানে নগর ছাত্রলীগ স্বাস্থ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, মার্চ ২০, ২০১৭
জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..