ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘ময়লার অজুহাতে’ ডিসি হিলের ভাড়া বাড়ছে ৪ গুণ

সুবল বড়ুয়া, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৫ ঘণ্টা, মার্চ ২০, ২০১৭
‘ময়লার অজুহাতে’ ডিসি হিলের ভাড়া বাড়ছে ৪ গুণ এক লাফে চার গুণ ভাড়া বাড়ছে ডিসি হিলের

চট্টগ্রাম: নগরীর সাংস্কৃতিক সংগঠন ও সংস্কৃতিকর্মীদের সঙ্গে আলোচনা ছাড়াই এক লাফে চার গুণ ভাড়া বাড়ছে ডিসি হিলের। আগামী ১ এপ্রিল থেকে ডিসি হিলে (নজরুল স্কয়ার) যেকোনো অনুষ্ঠান আয়োজনে ২ হাজার টাকার স্থলে ১০ হাজার নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন।

জেলা প্রশাসনের স্টাফ অফিসার ইশতিয়াক আহমেদ বাংলানিউজকে জানান, ডিসি হিল বর্তমানে চট্টগ্রামে সাংস্কৃতিক অঙ্গনের প্রাণকেন্দ্র। মাসের প্রায় সময়ই অনুষ্ঠান লেগে থাকে।

তেমন একটা খালি থাকে না। শুধু ২ হাজার টাকা ভাড়ায় আগে ডিসি হিলে অনুষ্ঠান করতে পারত।
অনুষ্ঠানের পর ডিসি হিলের ময়লা-আবর্জনা পরিষ্কার, ব্যবস্থাপনাসহ নানা বিষয় বিবেচনা করে জেলা প্রশাসক ডিসি হিলের ভাড়া ২ হাজার টাকা থেকে বাড়িয়ে ১০ হাজার টাকা করেছে। আগামী ১ এপ্রিল থেকে তা কার্যকর হবে।

ডিসি হিলে ভাড়া বৃদ্ধির বিষয়ে জানতে চাইলে জেলা প্রশাসক সামসুল আরেফিন বাংলানিউজকে জানান, বর্তমানে ডিসি হিলে তো পুরো মাসই অনুষ্ঠান লেগে থাকে। ২ হাজার টাকা ভাড়া খুব কম। ডিসি হিলে তো ইদানীং বেশ কয়েকটি সংগঠনের ব্যানারে সপ্তাহব্যাপী, ১০ দিনব্যাপী নানা অনুষ্ঠানের আয়োজন করছে। অনুষ্ঠান শেষে ডিসি হিলে যে ময়লা-আবর্জনার স্তূপ হয়, তা পরিষ্কার করতে অনেক টাকা খরচ হচ্ছে।

তিনি বলেন, আমাদের কাছ থেকে ২ হাজার টাকা ভাড়া নিয়ে ডিসি হিলে ২০ থেকে ৩০টি দোকান বসিয়ে, তাদের কাছ থেকে ৫ থেকে ১০ হাজার টাকা করে দোকান প্রতি ভাড়া আদায় করেছে। সবকিছু বিবেচনা করে ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জেলা প্রশাসক আরও জানান, যেহেতু প্রায়সময়ই ডিসি হিলে অনুষ্ঠান হচ্ছে। নিরাপত্তারও একটি বিষয় আছে। সামনে ডিসি হিলে সার্বক্ষণিক নিরাপত্তার জন্য আনসার নিয়োগ দেওয়ারও পরিকল্পনা নেওয়া হচ্ছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, মার্চ ২০, ২০১৭
এসবি/টিসি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad