ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিষাক্ত রং ও অ্যামোনিয়ায় তৈরি হচ্ছে বেকারি পণ্য

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৮ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৭
বিষাক্ত রং ও অ্যামোনিয়ায় তৈরি হচ্ছে বেকারি পণ্য ভ্রাম্যমাণ আদালতে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সনজীদা শরমিন

চট্টগ্রাম: বিষাক্ত কাপড়ের রং ও অ্যামোনিয়া দিয়ে তৈরি হচ্ছে বেকারি পণ্য। পোড়া তেল, নোংরা অস্বাস্থ্যকর পরিবেশ তো আছেই।

নগরীর মাদারবাড়ি এলাকায় রোববার (১৯ মার্চ) সিটি করপোরেশনের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এমন চিত্র দেখতে পান ম্যাজিস্ট্রেট।  

নির্বাহী ম্যাজিস্ট্রেট সনজীদা শরমিন সদরঘাট থানাধীন পশ্চিম মাদারবাড়ি এলাকায় বিষাক্ত কাপড়ের রং ব্যবহার করে বেকারির খাদ্য তৈরির অপরাধে ভোক্তা অধিকার আইনে মাহফুজুর রহমান বেকারিকে ৪০ হাজার টাকা ও মানবদেহের জন্য ক্ষতিকারক অ্যামোনিয়া ব্যবহার করায় প্যারাগন বেকারিকে ১০ হাজার টাকা জরিমানা করেন।

অপর নির্বাহী ম্যাজিস্ট্রেট যুথিকা সরকার দারোগাহাট সড়কে নোংরা পরিবেশ ও খাদ্য দ্রব্যের ওপর নালার মশা-মাছি বসায় জাফর বেকারির মনির উদ্দিনকে ৫ হাজার টাকা, পশ্চিম মাদারবাড়িতে বিষাক্ত রং, নোংরা ফ্লোর ও খাবার অনুপযোগী তেল ব্যবহার ব্যাবহার, কর্মরত শ্রমিকদের হাতে গ্লাভস না থাকায় এসএস ফুডকে ৪০ হাজার টাকা, যুগি চাঁন্দ মসজিদ লেইনের অস্বাস্থ্যকর, নোংরা পরিবেশ কারখানায় নিয়োজিত শ্রমিকরা ময়লাযুক্ত পায়ে খাবার রুটি তৈরি এবং রুটির বক্সে তৈলাক্ত এবং হাতে গ্লাভস না থাকায় প্রগতি বেকারির মো. মামুনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।    

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৭

এআর/টিসি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।