ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কর বাড়িয়ে সরকারকে অজনপ্রিয় না করার আহ্বান মহিউদ্দিনের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৬ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৭
কর বাড়িয়ে সরকারকে অজনপ্রিয় না করার আহ্বান মহিউদ্দিনের বক্তব্য দেন নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী

চট্টগ্রাম: আগামী জাতীয় নির্বাচন পর্যন্ত চট্টগ্রাম সিটি করপোরেশনের পৌরকর (হোল্ডিং ট্যাক্স) বাড়িয়ে সরকারকে অজনপ্রিয় না করার আহ্বান জানিয়েছেন নগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী।

রোববার (১৯ মার্চ) চট্টগ্রাম জেলা রেডক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান এমএ সালামের সংবর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

রেডক্রিসেন্ট প্রাঙ্গণে জেলা ইউনিটের চেয়ারম্যান ও সোসাইটির কেন্দ্রীয় ব্যবস্থাপনা বোর্ডের সদস্য ডা. শেখ শফিউল আজম সভায় সভাপতিত্ব করেন।

মহিউদ্দিন চৌধুরী বলেন, আসছে জাতীয় সংসদ নির্বাচন। এ মুহূর্তে নগরবাসী নানান সমস্যায় জর্জরিত।

এর মধ্যে সিটি করপোরেশন পৌরকর পুনর্মূল্যায়নের উদ্যোগ নিয়েছে। এতে করের বোঝা বাড়ছে। এভাবে সরকারকে অজনপ্রিয় করার উদ্যোগ থেকে মেয়রকে বিরত থাকতে হবে।

তিনি বলেন, ধর্মের নামে মানুষ খুন, বোমাবাজি এবং আত্মঘাতী হামলা ইসলাম সমর্থন করে না। ষড়যন্ত্রকারীরা যুবকদের ব্রেন ওয়াশ করে বিপথগামী করছে। সমাজে বিভেদ সৃষ্টির অপচেষ্টা হচ্ছে। অস্থিতিশীল ও নৈরাজ্য সৃষ্টির পাঁয়তারা হচ্ছে। এ ব্যাপারে সবাইকে সচেতন ও সজাগ থাকতে হবে। চট্টগ্রামের মাটিতে জঙ্গিদের স্থান হবে না।

রেডক্রস ও রেডক্রিসেন্ট বিশ্বের মডেল সেবাধর্মী প্রতিষ্ঠান উল্লেখ করে তিনি বলেন, জেমিসন মাতৃসদন হাসপাতাল, নার্সিং ও মিডওয়াইফারি ইনস্টিটিউট পরিচালনা এবং প্রাকৃতিক দুর্যোগে তারা অগ্রণী ভূমিকা পালন করে।

এমএ সালাম ত্যাগ, সততা ও যোগ্যতার পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে উল্লেখ করে মহিউদ্দিন চৌধুরী বলেন, চট্টগ্রামের সার্বিক উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছেন তিনি।

জেলা রেডক্রিসেন্টের কার্যকরী কমিটির সদস্য বেদারুল আলম চৌধুরী বেদারের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, রাউজান উপজেলা চেয়ারম্যান এহছানুল হায়দর চৌধুরী বাবুল, জেলা ইউনিটের সেক্রেটারি নুরুল আনোয়ার চৌধুরী বাহার, সিটি ইউনিটের সেক্রেটারি আব্দুল জব্বার, দক্ষিণ জেলা আওয়ামী লীগ নেতা বোরহান উদ্দিন এমরান, স্বাচিপের সাংগঠনিক সম্পাদক ডা. মিনহাজুর রহমান।

বক্তব্য দেন জেলা পরিষদের মহিলা সদস্য অ্যাডভোকেট উম্মে হাবিবা, রেডক্রিসেন্টের জেলা ও সিটি ইউনিটের সদস্য দোলন মজুমদার, এনায়েত হোসেন নয়ন, আশেক মাহমুদ মামুন, আনোয়ার আজম, জেমিসন রেডক্রিসেন্ট হাসাপাতালের সিনিয়র চিকিৎসক ডা. সাদেকুর রহমান, সমাজ সেবক সাদাত আনোয়ার সাদী, সোসাইটির আজীবন সদস্য সাইফুল ইসলাম, নুরে আলম সিদ্দিকী, মো. আলী আকবর, ইঞ্জিনিয়ার পলাশ বড়ুয়া, চট্টগ্রাম যুব রেডক্রিসেন্টের উপপ্রধান জিয়াউল কবীর সোহেল প্রমুখ।

এমএ সালাম বলেন, মানবতার কল্যাণে কাজ করা ইবাদত সমতুল্য। মানুষ এবং সমাজের জন্য কাজ করাই আমার রাজনীতির লক্ষ্য। আমি নেতা নই; নিজেকে কোনোদিন নেতা মনে করিনি। আমি বঙ্গবন্ধুর আদর্শের অনুসারী এবং শেখ হাসিনার একজন ক্ষুদ্র রাজনৈতিক কর্মী।

অনুষ্ঠানে মহিউদ্দিন চৌধুরী হাসপাতালের জন্য একটি ৪ডি কালার আল্ট্রাসাউন্ড মেশিন প্রদানের ঘোষণা দেন।

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৭

এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad