ঢাকা, বুধবার, ৮ ভাদ্র ১৪২৪, ২৩ আগস্ট ২০১৭

bangla news

প্রতি উপজেলায় বঙ্গবন্ধুর প্রতিকৃতি চাই: সাহাবউদ্দিন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-১৭ ৭:৪৮:১৫ পিএম
বঙ্গবন্ধুর প্রতিকৃতি উদ্বোধন করেন জেলা কমান্ডার মো. সাহাবউদ্দিন

বঙ্গবন্ধুর প্রতিকৃতি উদ্বোধন করেন জেলা কমান্ডার মো. সাহাবউদ্দিন

চট্টগ্রাম: দেশের প্রতিটি উপজেলায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি স্থাপনের দাবি জানিয়েছেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম জেলা ইউনিটের কমান্ডার মো. সাহাবউদ্দিন।

শুক্রবার (১৭ মার্চ) মুক্তিযোদ্ধা সংসদ ভবনের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতি উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ দাবি জানান।

মুক্তিযোদ্ধা সাহাবউদ্দিন বলেন, একটি প্রতিকৃতি দেখে শিশু-কিশোররা মানুষটি সম্পর্কে জানার ব্যাপারে কৌতূহলী হন। বঙ্গবন্ধুর প্রতিকৃতি থাকলে এলাকায়, জনপদে মুক্তিযুদ্ধের চেতনায় দেশপ্রেমে উদ্বুদ্ধ হবে মানুষ।বঙ্গবন্ধুর জন্মদিনের কেক কাটেন প্রধান অতিথি মো. সাহাবউদ্দিন

তিনি বলেন, মুক্তিযোদ্ধা ভবনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতি সর্বসাধারণের জন্য উন্মুক্ত করার জন্য আমরা জাতির জনকের জন্মদিন ও শিশু দিবসকে বেছে নিয়েছি। যাতে দেশের আগামী দিনের কর্ণধার শিশু-কিশোরদের হৃদয়ে বঙ্গবন্ধুর ছবিটি গেঁথে দিতে পারি। 

সাম্প্রতিক জঙ্গি উত্থানে উদ্বেগ জানিয়ে তিনি বলেন, স্বাধীনতা যুদ্ধে পরাজিত শক্তিই জঙ্গিদের মদদ দিচ্ছে। দেশপ্রেমিক মানুষ জঙ্গিদের কখনোই প্রশ্রয় দেবে না। সন্দেহভাজন গতিবিধির কাউকে দেখলে সঙ্গে সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও প্রশাসনকে জানাতে হবে।

একেএম সরোয়ার কামালের সভাপতিত্বে ও সহকারী কমন্ডার (দপ্তর) একেএম আলাউদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন মা ও শিশু হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. নাসির উদ্দিন মাহমুদ, ফ্যামিলি ডেনট্রিসটির এক্সিকিউটিভ ডিরেক্টর ডা. শুভ্র দত্ত, সহকারী কমান্ডার (প্রকল্প) এসএম ইলিয়াস চৌধুরী, সাতকানিয়া উপজেলা কমান্ডার আবু তাহের, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের আহ্বায়ক ইঞ্জিনিয়ার পাভেল সিদ্দিকী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৭

এআর/টিসি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..
Alexa