ঢাকা, বুধবার, ৫ আশ্বিন ১৪২৪, ২০ সেপ্টেম্বর ২০১৭

bangla news

টাকাওয়ালা বুঝলেই পিছু নেয় নুরুল আবছার !

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-১৭ ৩:০৭:১৭ পিএম
আটক ছিনতাইকারী নুরুল আবছার

আটক ছিনতাইকারী নুরুল আবছার

চট্টগ্রাম: নুরুল আবছারের সকাল শুরু হয় কে টাকাওয়ালা ও কে ব্যবসায়ী তা চেনার মধ্য দিয়ে। তারপর সুযোগ বুঝে তাদের পিছু নেয় সে। পরে ভাব জমিয়ে নিয়ে যায় নিজের বাসায় বা পরিচিত কোনো জায়গায়। বেশ-এবার শুরু হয় ব্ল্যাকমেইলিং। নিজেকে সাংবাদিক বা ডিবি পুলিশ পরিচয় দিয়ে নানাভাবে হুমকি-ধামকির মধ্য দিয়ে চলে ছিনতাইয়ের চেষ্টা।

দীর্ঘদিন ধরে এ ধরনের অবৈধ কর্মকাণ্ডের পর শুক্রবার (১৭ মার্চ) সকাল নয়টায় অক্সিজেন মোড় এলাকা থেকে সহযোগী সহ অবশেষে ধরা পড়েছে সে। এবারও যথারীতি এক প্রবাসীকে ব্ল্যাকমেইলিং করার সময়।

পুলিশ সূত্র জানায়, নুরুল আবছার নিজেকে দৈনিক পূর্বকাল নামের এক পত্রিকার সাংবাদিক পরিচয় দিয়ে দীর্ঘদিন ধরে এসব কর্মকাণ্ড চালিয়ে আসছিল। শুক্রবার সকালে চকবাজার এলাকা থেকে রাউজানের নিজ বাড়িতে যাচ্ছিলেন প্রবাসী ওয়াহিদুল আলম ও তার স্ত্রী। চকবাজার থেকেই তাদের অনুসরণ করা শুরু করে নুরুল আবছার ও তার সঙ্গী শফিকুল ইসলাম।

ওয়াহিদুল আলমরা মুরাদপুর এলাকায় পৌঁছালে তাদের জিনিসপত্র ছিনতাইয়ের চেষ্টা করে নুরুল আবছাররা। এই দফায় তারা সফল হয়নি। পরে ওয়াহিদুল আলমরা অক্সিজেন এলাকায় পৌঁছালে আবারও ছিনতাইয়ের চেষ্টা চালায় নুরুল আবছার ও তার সঙ্গী। এবার ওয়াহিদুল আলম ওই এলাকায় দায়িত্বপালনকারী পুলিশ সদস্যদের বিষয়টি জানালে তারা এসে ‍নুরুল আবছার ও শফিকুলকে আটক করে।

বিষয়টি নিশ্চিত করে বায়েজিদ বোস্তামী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বাংলানিউজকে বলেন, ‘নিজেকে কখনো সাংবাদিক কখনো ডিবি পুলিশ পরিচয় দিয়ে নুরুল আবছার দীর্ঘদিন ধরে এসব কর্মকাণ্ড চালিয়ে আসছিল। তার বিরুদ্ধে রাউজান থানায় একটি হত্যা মামলাও রয়েছে। আমরা তাকে আরও জিজ্ঞাসাবাদ করছি।’

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৭

টিএইচ/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa