ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সীতাকুণ্ডের দুই আস্তানা জেএমবির, জানালেন ডিআইজি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৭
সীতাকুণ্ডের দুই আস্তানা জেএমবির, জানালেন ডিআইজি সীতাকুণ্ডের জঙ্গি আস্তানায় পুলিশের অভিযান (ছবি: উজ্জল ধর/বাংলানিউজটোয়েন্টিফোর.কম)

চট্টগ্রাম: চট্টগ্রামের সীতাকুণ্ড পৌরসভায় সন্ধান পাওয়া জঙ্গি আস্তানা দুটি নিষিদ্ধ ঘোষিত উগ্র সংগঠন জেএমবির বলে জানিয়েছেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো.শফিকুল ইসলাম।  এদের মধ্যে একটি আস্তানা থেকে আটক হওয়া নারী-পুরুষ জেএমবির সদস্য বলেও তিনি জানিয়েছেন।

আটকের পর দুজনের কাছ থেকে তারা জেএমবির সদস্য বলে তথ্য পাওয়া গেছে বলে জানিয়েছেন ডিআইজি।

জানতে চাইলে পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো.শফিকুল ইসলাম বাংলানিউজকে বলেন, আস্তানা দুটি জেএমবির এটা আমরা নিশ্চিত হয়েছি।

  দুই জঙ্গি জেএমবির সদস্য বলে আমাদের ‍জানিয়েছে।   তবে এই জেএমবি নব্য নাকি পুরাতন, সেটা জানি না।
 

বুধবার (১৫ মার্চ) দুপুরে সীতাকুণ্ড পৌরসভার লামারবাজার আমিরাবাদের সাধন কুটির থেকে জঙ্গি দম্পতিকে তাদের এক শিশুসন্তান সহ আটক করা হয়।   সাধন কুটিরের মালিকই মূলত তাদের ধরে পুলিশের হাতে সোপর্দ করে।  

এরপর দুপুরেই তাদের দেয়া তথ্যের ভিত্তিতে পৌরসভার প্রেমতলা এলাকায় একটি আস্তানা ঘিরে রাখে পুলিশ।

ডিআইজি শফিকুল ইসলাম জানিয়েছেন, প্রেমতলার আস্তানায় অভিযান চালাতে গেলে পুলিশের উপর ভেতর থেকে তিনটি হাতবোমা ছুঁড়ে মারে জঙ্গিরা।   এতে সীতাকুণ্ড থানার ওসি (তদন্ত) মোজাম্মেল সহ দুই পুলিশ সদস্য আহত হয়েছেন।

এদিকে লামারবাজারের আস্তানা থেকে আটক জঙ্গিদের থানায় নিয়ে যাওয়া হয়েছে।   এরপর সিএমপি বিস্ফোরক নিস্ক্রিয়করণ ইউনিটের সদস্যরা সেখানে থাকা হ্যান্ডগ্রেনেডগুলো নিস্ক্রিয় করতে শুরু করেছে।

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৭

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।