Alexa
ঢাকা, মঙ্গলবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৪, ২৩ মে ২০১৭
bangla news

উগ্রপন্থী সংগঠনের ১৭ সদস্য রিমান্ডে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-১৪ ৪:১৫:১৯ পিএম
উগ্রপন্থী সংগঠনের ১৭ সদস্য রিমান্ডে। ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

উগ্রপন্থী সংগঠনের ১৭ সদস্য রিমান্ডে। ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: নগরীর ডবলমুরিং থানায় গ্রেফতার হওয়া উগ্রপন্থী সংগঠনের ১৭ জনকে জিজ্ঞাসাবাদের জন্য দুইদিনের রিমাণ্ডে নেয়ার অনুমতি পেয়েছে পুলিশ।

মঙ্গলবার (১৪ মার্চ) চট্টগ্রাম মহানগর হাকিম হারুনুর রশীদ তাদের রিমাণ্ডে নেয়ার আদেশ দিয়েছেন।  রিমাণ্ড শুনানির সময় ১৭ জনকে আদালতে হাজির করা হয়েছিল। 

পুলিশ তাদের জিজ্ঞাসাবাদের জন্য সাতদিনের রিমাণ্ডে নেয়ার আবেদন জানিয়েছিল।  শুনানি শেষে আদালত দুইদিনের রিমাণ্ড মঞ্জুর করেছেন বলে বাংলানিউজকে জানিয়েছেন নগর ‍পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী।

সম্প্রতি নগরীর ডবলমুরিং থানার ঝর্ণাপাড়া এলাকায় গোপন বৈঠক থেকে তিনজনকে আটক করে পুলিশ।  তাদের দেয়া তথ্যের ভিত্তিতে আরও ১৪ জনসহ মোট ১৭ জনকে গ্রেফতারের কথা ১২ মার্চ গণমাধ্যমে প্রকাশ করে নগর পুলিশ।

১৭ জনের মধ্যে দলনেতা হিসেবে ছিলেন ইব্রাহিম নামে এক আইনজীবী।  তাদের বিরুদ্ধে সন্ত্রাস দমন আইনে দায়ের হওয়া মামলায় রিমাণ্ড চাওয়া হয়েছিল বলে বাংলানিউজকে জানান ডবলমুরিং থানার ওসি একেএম মহিউদ্দিন সেলিম।

গ্রেফতারের পর ওসি জানিয়েছিলেন, ১৭ জনের মধ্যে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরির এবং কালো তালিকাভুক্ত সংগঠন হিযবুত তাওহীদ ও আহলে হাদিসের সদস্য আছে।  এদের মধ্যে কয়েকজন জামায়াত-শিবির থেকে সংগঠনগুলোতে এসেছে বলেও জানিয়েছিলেন ওসি।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৭

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

চট্টগ্রাম প্রতিদিন বিভাগের সর্বোচ্চ পঠিত

You May Like..