ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

অপকর্ম করলে ছাড়বো না: প্রধানমন্ত্রী

রমেন দাশগুপ্ত, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৪ ঘণ্টা, মার্চ ১২, ২০১৭
অপকর্ম করলে ছাড়বো না: প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ফটো

পতেঙ্গা বোট ক্লাব (চট্টগ্রাম) থেকে: অপকর্মকারীদের সতর্ক করে দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি নিজে এখানে দুর্নীতি করতে আসিনি, কমিশন খেতে আসিনি, ব্যবসাও করতে আসিনি।  দেশের কাজ করতে এসেছি।  কেউ যদি অপকর্ম করতে চায়, সে যে-ই হোক না কেন, আমি কিন্তু তাকে ছাড়বো না। 

 

রোববার (১২ মার্চ) বন্দরনগরী চট্টগ্রামের পতেঙ্গা বোট ক্লাবে ‘শেখ হাসিনা পানি শোধনাগার' উদ্বোধনের পর দেওয়া প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

বিপুল করতালির মধ্যে প্রধানমন্ত্রী বলেন, কাজ ঠিকমতো হবে না, কাজে দেরি হবে, সেটা কিন্তু সহ্য করব না।

  কাকে কাজ দেব, কে কাজ পাবে, কে পেল না, কে কমিশনের ভাগ কত দেবে, এই সমস্ত দুই নম্বরী আমার সঙ্গে চলবে না।   আমি এখানে কোনভাবেই পয়সা কামাতে আসিনি, ব্যবসা করতে আসিনি।
 

‘আমি এখানে জনগণের সেবা করতে এসেছি, দেশের উন্নয়ন করতে এসেছি।   দেশের উন্নয়নটাই আমার কাছে সব থেকে বড়। ’

পদ্মাসেতুর বিষয়ে বিশ্বব্যাংকের সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, বিশ্বব্যাংক দুর্নীতির অভিযোগ এনেছিল।   আমি চ্যালেঞ্জ দিয়েছিলাম।   অনেক যন্ত্রণা দিয়েছে।   আমাকে, আমার ছেলে, মেয়ে, আমার বোন সকলকে যন্ত্রণা দিয়েছে।   আমার মন্ত্রী, উপদেষ্টা, সচিব সকলের পেছনে লেগে গিয়েছিল।   কোথাও এতটুকু খুঁত পায় কি না ?

‘আল্লাহর রহমতে এতটুকু খুঁত পায়নি।   কানাডার আদালত রায় দিয়েছে বিশ্বব্যাংকের অভিযোগ ছিল মনগড়া বানোয়াট।   কাজেই এতটুকু দুর্নীতি যদি করতাম, তাহলে তারা কি ছেড়ে দিত ? আর দুর্নীতিই যদি করতে আসতাম, তাহলে দেশের এত উন্নতি কি এত দ্রুত করতে পারতাম ?’

তিনি বলেন, আওয়ামী লীগ যখন ক্ষমতায় আসে, তখনই উন্নতি হয়, এটাই বাস্তব কথা।   ঢাকা-চট্টগ্রাম ফোরলেন হয়েছে।   চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত সোজা রেললাইনের কাজ, সেটাও শুরু হতে যাচ্ছে।   চট্টগ্রাম-কক্সবাজার রাস্তা, সেই ছোটবেলা থেকেই এই রাস্তার কাজ খালি চলছে তো চলছেই, এই রাস্তার উন্নয়নের কাজও আমরা হাতে নিচ্ছি।   তবে যে কাজ দেব, কাজটা সময়মতো করতে হবে।   মানসম্পন্নভাবে করতে হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন ও সচিব আব্দুল মালেক এবং চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দিন।   স্বাগত বক্তব্য রাখেন ওয়াসা, চট্টগ্রামের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ কে এম ফজলুল্লাহ।

মঞ্চে উপস্থিত ছিলেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এবং পানিসম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ।  

বক্তব্যের আগে নগরী থেকে প্রায় ৪৫ কিলোমিটার দূরে রাঙ্গুনিয়া উপজেলার পোমরায় সাড়ে ৩৫ একর জমির ওপর নির্মিত শেখ হাসিনা পানি শোধনাগার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।  বর্তমানে এই শোধনাগার থেকে চট্টগ্রাম নগরে প্রতিদিন ১৪ কোটি লিটার পানি সরবরাহ করা হচ্ছে।

 

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, মার্চ ১২, ২০১৭/আপডেট ১৬৪৩ ঘণ্টা
আরডিজি/জেডএম/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad