ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ইউএসটিসির উপাচার্যের বাসা ঘেরাও করলেন শিক্ষার্থীরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০১ ঘণ্টা, মার্চ ১, ২০১৭
ইউএসটিসির উপাচার্যের বাসা ঘেরাও করলেন শিক্ষার্থীরা বিএমডিসি নিবন্ধনের দাবিতে ইউএসটিসির শিক্ষার্থীদের আন্দোলন। ফাইল ছবি

চট্টগ্রাম: বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) নিবন্ধন জটিলতা নিরসনে ইউএসটিসি কর্তৃপক্ষের উদাসীনতায় ক্ষুব্ধ শিক্ষার্থীরা উপাচার্য ডা. প্রভাত চন্দ্র বড়ুয়ার বাসা ঘেরাও করেছেন।

বুধবার (০১ মার্চ) দুপুরে আন্দোলনরত শিক্ষার্থীরা ফয়’স লেকস্থ উপাচার্যের বাসার সামনে জড়ো হন। এ সময় পুলিশ বাসার সামনে অবস্থান নেয়।

পরে উপাচার্য শিক্ষার্থীদের উদ্দেশে বক্তব্য দেন।

নাম প্রকাশ না করার শর্তে একজন ছাত্র বাংলানিউজকে জানান, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ইউএসটিসির ২০১১-১২ শিক্ষাবর্ষের ৪১০ জন, ২০১২-১৩ বর্ষের ৪১৪ জন, ২০১৩-১৪ বর্ষের ২৮০ জন, ২০১৪-১৫ বর্ষের ৯০ জন এবং ২০১৫-১৬ বর্ষের ১৫০ জন শিক্ষার্থীর বিএমডিসি নিবন্ধনের জন্য ১০ কোটি টাকা নন-ট্যাক্স রেভিনিউ হিসেবে ট্রেজারি চালানে সরকারি কোষাগারে জমা দিতে বলেছে।

গত ২২ ফেব্রুয়ারি ওই চিঠি ইস্যু করা হয়। ইতিমধ্যে এক সপ্তাহের বেশি সময় অতিবাহিত হলেও ইউএসটিসি কর্তৃপক্ষ জরিমানা জমা দেওয়ার প্রক্রিয়া শুরু করেনি। তাই উপাচার্যের বাসা ঘেরাও করা হয়েছে।

আরেকজন ছাত্র বাংলানিউজকে বলেন, যতক্ষণ আমরা জরিমানার টাকা সরকারি কোষাগারে জমা না হবে ততক্ষণ আমাদের ভবিষ্যৎ নিয়ে উদ্বেগ-উৎকণ্ঠার রয়েছি। তাই ইউএসটিসির জরুরি বিভাগ, হাসপাতাল ও প্রশাসনিক ভবন বন্ধ রাখা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে সব আগের মতো খুলে দেওয়া হবে।

আন্দোলনরত একজন ছাত্র বাংলানিউজকে বলেন, ভিসি স্যার তার বাসার সামনে আমাদের বলেছেন, বিএমডিসি নিবন্ধন নিয়ে জটিলতার শান্তিপূর্ণ সমাধানের চেষ্টা করছেন তিনি। যদি করতে না পারেন তবে পদত্যাগ করবেন।

ছাত্রদের বক্তব্য সম্পর্কে জানতে উপাচার্যের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করলেও তিনি ফোন রিসিভ করেননি।  

তবে খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ নাসির উদ্দিন বাংলানিউজকে জানান, ইউএসটিসির উপাচার্যের বাসার সামনে ছাত্ররা জড়ো হচ্ছেন খবর পেয়ে আমি নিজে পুলিশ নিয়ে যাই। একপর্যায়ে উপাচার্য বাসা থেকে বেরিয়ে এসে ছাত্রদের দাবি পূরণের আশ্বাস দিলে তারা ক্যাম্পাসে ফিরে যান।

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, ইউএসটিসির ঘটনায় যাতে জাকির হোসেন সড়ক ও আশপাশের এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি না ঘটে সে ব্যাপারে আমরা সতর্ক রয়েছি। তবে কোমলমতি শিক্ষার্থীদের যৌক্তিক দাবির প্রতি আমরাও সহানুভূতিশীল।

** এমবিবিএস ডিগ্রি নিয়ে কী করবো!

** বিএমডিসি রেজিস্ট্রেশন জটিলতায় হাসপাতাল বন্ধ

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, মার্চ ০১, ২০১৭

এআর/টিসি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।