ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মহিলা লীগের কমিটি অনুমোদন, বিদ্রোহীরা যাবেন প্রধানমন্ত্রীর কাছে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৬ ঘণ্টা, মার্চ ১, ২০১৭
মহিলা লীগের কমিটি অনুমোদন, বিদ্রোহীরা যাবেন প্রধানমন্ত্রীর কাছে সংবাদ সম্মেলন

চট্টগ্রাম: কেন্দ্র থেকে অনুমোদন পাওয়া নগর মহিলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হয়েছে।  বুধবার চট্টগ্রাম প্রেসক্লাবে নগর মহিলা লীগের সভাপতি বেগম হাসিনা মহিউদ্দিন সংবাদ সম্মেলন করে পূর্ণাঙ্গ কমিটির ঘোষণা দেন। 

কমিটিতে হাসিনা মহিউদ্দিনের সরাসরি বিরোধী হিসেবে পরিচিত তেমন কারও ঠাঁই হয়নি।   শুধুমাত্র সাবেক ‍সাধারণ সম্পাদক তপতী সেনগুপ্ত, সাবেক কাউন্সিলর রেখা আলম চৌধুরী এবং হাসিনা জাফর কমিটিতে এসেছেন।

 

এই অবস্থায় বিদ্রোহী নেত্রীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন বলে বাংলানিউজকে জানিয়েছেন পাল্টা কমিটির সাধারণ সম্পাদক রেখা আলম চৌধুরী, যদিও তিনি অনুমোদিত কমিটিতে দ্বিতীয় যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে আছেন।

রেখা আলম চৌধুরী বাংলানিউজকে বলেন, আমরা কাদের (ওবায়দুল কাদের) ভাইয়ের সঙ্গে কথা বলেছি।

  তিনি আমাদের প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের ব্যবস্থা করে দেবেন বলেছেন।   আর নগর আওয়ামী লীগের সভাপতি (এবিএম মহিউদ্দিন চৌধুরী) যেহেতু ওইপক্ষকে (মূল কমিটি) সমর্থন দিয়েছেন আমরা সাধারণ সম্পাদকের (মেয়র আ জ ম নাছির উদ্দিন) সমর্থন চাইব।   তিনি এখন বিদেশে আছে।   ফিরলেই এই বিষয়ে কথা হবে।

জানতে চাইলে হাসিনা মহিউদ্দিন বাংলানিউজকে বলেন, যারা সাংগঠনিক নিয়ম মানেন না, দলের ভেতরে বিভেদ-বিশৃঙ্খলা সৃষ্টি করেন তাদের বিষয়ে আমরা কোন কথা বলব না।   কেন্দ্র অনুমোদন দিয়েছে, সুতরাং আমরাই সম্মেলনের মাধ্যমে গঠিত বৈধ কমিটি।   আমরা সাংগঠনিক কর্মসূচি জোরদার করে চট্টগ্রাম নগরীতে সংগঠনকে শক্তিশালী করব।  

গত ১৪ ফেব্রুয়ারি নগর মহিলা লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়।   দুই দশক পর অনুষ্ঠিত এই সম্মেলনে সভাপতি নির্বাচিত হন হাসিনা মহিউদ্দিন।   সাধারণ সম্পাদক হন আনজুমান আরা চৌধুরী আনজি।    

পরদিন হাসিনা মহিউদ্দিনের নেতৃত্বকে চ্যালেঞ্জ করে পাল্টা কমিটি ঘোষণা করেন বিদ্রোহী অংশের নেত্রীরা।   পাল্টা কমিটিতে নমিতা আইচকে সভাপতি এবং সাবেক কাউন্সিলর রেখা আলম চৌধুরীকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়।

চবির প্রো-ভিসি মহিলা লীগে

অনুমোদন পাওয়া নগর মহিলা লীগের কমিটিতে উপদেষ্টা হিসেবে স্থান পেয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড.শিরিন আক্তার ও নারীনেত্রী জেসমিন সুলতানা পারু।  

শিরিন আক্তারকে সর্বজন গ্রহণযোগ্য বিবেচনায় সম্প্রতি নির্বাচন কমিশন গঠনের জন্য গঠিত সার্চ কমিটিতে রেখেছিলেন রাষ্ট্রপতি।  নারীনেত্রী ও এনজিও সংগঠক হিসেবে পরিচিতি থাকলেও জেসমিন সুলতানা পারুর সরাসরি রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন না।  

উপদেষ্টা হিসেবে আরও আছেন নুর জাহান বারী, ফেরদৌসী নাজিম, সাংসদ সাবিহা মুছা ও হাসিনা জাফর।

ঘোষিত কমিটিতে চট্টগ্রাম সিটি করপোরেশনের কাউন্সিলরদের মধ্যে নিলু নাগ যুগ্ম সম্পাদক, জেসমিন পারভিন জেসি কৃষি ও সমবায় সম্পাদক এবং আবিদা আজাদ কার্যকরী সদস্য হিসেবে আছেন।

নগর আওয়ামী লীগের প্রয়াত সাধারন সম্পাদক কাজী ইনামুল হক দানুর স্ত্রী শামসুন্নাহার দানু আছেন কার্যকরী সদস্য পদে।

বাংলাদেশ সময়: ১৯৩১ ঘণ্টা, মার্চ ০১, ২০১৭

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।