ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বইমেলার মাধ্যমে পাঠক বৃদ্ধি পায় লেখক অনুপ্রাণিত হয়

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৭
বইমেলার মাধ্যমে পাঠক বৃদ্ধি পায় লেখক অনুপ্রাণিত হয় বইমেলার মাধ্যমে পাঠক বৃদ্ধি পায় লেখক অনুপ্রাণিত হয়

চট্টগ্রাম: সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী বলেছেন, বইমেলার মধ্য দিয়ে পাঠকের সংখ্যা বৃদ্ধি পায়, প্রকাশনা শিল্প ও লেখক অনুপ্রাণিত হয়।

তিনি বলেন, অমর একুশে বাঙালির চেতনাকে শাণিত করে, অন্যায়, অসত্য ও অসুন্দরের বিরুদ্ধে প্রতিবাদি হতে প্রেরণা দেয়। বাংলা ভাষা কারও দয়ার দান নয়।

রক্তের বিনিময়ে অর্জিত হয়েছে ভাষার অধিকার।

মঙ্গলবার নগরীর মুসলিম ইনস্টিটিউট চত্বরে অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আয়োজিত ১১ দিনব্যাপি বইমেলার সমাপনী দিনে এসব কথা বলেন তিনি।

অনুষ্ঠানে একুশে মঞ্চে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।  

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভারপ্রাপ্ত মেয়র বলেন, সত্যকে মিথ্যা দিয়ে ঢাকা যায় না। সত্য ইতিহাস অবশ্যই উঠে আসবে। তিনি মহান ভাষা আন্দোলনের শিক্ষা থেকে সন্ত্রাস ও নৈরাজ্যমুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয়ে অনুপ্রাণিত হওয়ার আহবান জানান।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন চসিক স্বাস্থ্য ও শিক্ষা সংক্রান্ত স্থায়ী কমিটির সভাপতি ও ২৪ নং উত্তর আগ্রাবাদ ওয়ার্ড কাউন্সিলর নাজমুল হক ডিউক। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আবিদা আজাদ। স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান শিক্ষা কর্মকর্তা নাজিয়া শিরিন। মঞ্চে জনসংযোগ কর্মকর্তা মো. আবদুর রহিম ও শিক্ষা কর্মকর্তা মো. সাইফুর রহমান সহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সিটি কর্পোরেশন আয়োজিত এই বইমেলায় সাংস্কৃতিক ও রচনা প্রতিযোগিতায় বিজয়ী ২৬০ জন সহ অংশগ্রহণকারী প্রকাশনা সংস্থা বলাকা প্রকাশন প্রথম, শৈলী প্রকাশন দ্বিতীয় এবং শব্দ শিল্প প্রকাশন তৃতীয় এবং বিগত ১১ দিন ধরে বইমেলায় অনুষ্ঠিত সাংস্কৃতিক প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের হাতে পুরষ্কার তুলে দেন অতিথিরা।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৭

আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।