ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘অ্যা ডাইজেস্ট অন ইনটেকচ্যুয়াল প্রোপার্টি ল’র মোড়ক উন্মোচন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৭
‘অ্যা ডাইজেস্ট অন ইনটেকচ্যুয়াল প্রোপার্টি ল’র মোড়ক উন্মোচন ‘অ্যা ডাইজেস্ট অন ইনটেকচ্যুয়াল প্রোপার্টি ল’র মোড়ক উন্মোচন

কক্সবাজার: কক্সবাজার জেলা জজ আদালতের সম্মেলন কক্ষে ‘অ্যা ডাইজেস্ট অন ইনটেকচ্যুয়াল প্রোপার্টি ল’ শিরোনামে আইন পেশায় সহায়ক নতুন বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে।

সোমবার রাতে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতে সম্মেলন কক্ষে এ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।

এতে প্রধান অতিথির বক্তব্যে কক্সবাজারের জেলা ও দায়রা জজ মীর শফিকুল আলম বলেন, বাংলাদেশ ও বহির্বিশ্ব নিয়ে সময়োচিত আর্থ-সামাজিক বিষয়ে লেখা বইটি অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং বইটির মাধ্যামে দেশের সম্পদ রক্ষায় অগ্রণী ভূমিকা পালন করবে।

বিশেষ অতিথি কক্সবাজারের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তৌফিক আজিজ রানা বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আইন পেশায় কাজে দেবে নতুন এই বই। বইটির মাধ্যমে সার্বভৌম বাংলাদেশের সম্পদ রক্ষায় ইতিবাচক ফল পাওয়া যাবে।

বিচারকাজের বাইরে লেখালেখির মত এত জটিল কাজ সম্পাদনের জন‌্য তিনি লেখককে ধন্যবাদ জানান।

বইটির লেখক মহেশখালীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ নেজাম উদ্দীন বলেন, ইনটেকচ্যুয়াল প্রোপার্টি নিয়ে যেসব তরুণ আইনজীবী কাজ করতে চায় তাদের জ্ঞানের দুয়ার খুলে দেবে বইটি। কপিরাইট আইন, প্যাটেন্ট রাইট, ট্রেডমার্ক আইনসহ আধুনিক করপোরেট খাতের বিশদ জানা যাবে বইটি থেকে।

অনুষ্ঠানে কক্সবাজার জেলা জজ আদালক ও বিচারিক আদালতের বিচারক ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটরা উপস্থিত ছিলেন। প্রিন্সিপাল পাবলিশার্স থেকে প্রকাশিত বইটির মূল্য ৫০০ টাকা।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘন্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৭

টিটি/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।