ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পলিস্টার ঘোষণায় বোরকার কাপড় আমদানি!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৭
পলিস্টার ঘোষণায় বোরকার কাপড় আমদানি!

চট্টগ্রাম: বন্ড সুবিধার আওতায় শতভাগ পলিস্টার কাপড় ঘোষণা দিয়ে বোরকার কাপড় আমদানির অভিযোগে খালাস পর্যায়ে একটি চালান আটক করেছে কাস্টমস কর্তৃপক্ষ।

ঢাকার গাজিপুর কাশিমপুর এলাকার সুপ্রিম স্টিস লিমিটেড’র নামে আমদানি করা চালানটি খালাসের দায়িত্বে ছিল নগরীর আগ্রাবাদ এলাকার সিএন্ডএফ প্রতিষ্ঠান আল-আমিন সিন্ডিকেট।

কাস্টমস সূত্রে জানা গেছে, চীন থেকে ৪৮ লাখ ৩১ হাজার ৫৬৯ টাকা মূল্যের ২১ হাজার কেজি শতভাগ পলিস্টার কাপড় আমদানির ঘোষণা দেয় সুপ্রিম স্টিস লিমিটেড।

আমদানি করা চালানটি খালাস নিতে গত ১৪ ফেব্রুয়ারি বিলঅফ এন্ট্রি দাখিল করে সিএন্ডএফ প্রতিষ্ঠান আল-আমিন সিন্ডিকেট। পরদিন সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তারা চালানটির অ্যাসেসম্যান্ট করেন।

মিথ্যা ঘোষণায় পণ্য চালানটি খালাস নিয়ে যাচ্ছে এমন সংবাদের ভিত্তিতে গত সপ্তাহে চালানটির খালাস প্রক্রিয়া স্থগিত করা হয়। সোমবার শতভাগ কায়িক পরীক্ষার কথা থাকলেও তা সম্পন্ন করতে পারেনি।

এ বিষয়ে চট্টগ্রাম কাস্টমসের একজন কর্মকর্তা বাংলানিউজকে বলেন, শতভাগ পলিস্টার কাপড় ঘোষণা দিয়ে চালানটি বন্দরে নিয়ে আসে আমদানিকারক প্রতিষ্ঠান। মিথ্যা ঘোষণায় পণ্য খালাস নেওয়া হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে চালানটির খালাস প্রক্রিয়া স্থগিত করা হয়।

চালানটিতে উচ্চ শুল্কের পণ্য রয়েছে বলে ধারণা করছেন তিনি।

বাংলাদেশ সময়: ২০৪৯ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৭

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।