ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

হতদরিদ্রদের জন্যই ‘একটি বাড়ি একটি খামার’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৭
হতদরিদ্রদের জন্যই ‘একটি বাড়ি একটি খামার’ হতদরিদ্রদের জন্যই ‘একটি বাড়ি একটি খামার’

কক্সবাজার: ‘একটি বাড়ি একটি খামার’ প্রকল্পের আওতায় ২০ হাজার টাকা ঋণ পেয়ে একটি গরু কিনি।  এই গরু লালন-পালন করে আমি এখন স্বাবলম্বী।  কয়েকটি গরু ছাড়াও এখন আমার ক্ষেত-খামার রয়েছে। মালিক হয়েছি একটি বাড়ির। আমার স্বাবলম্বী হওয়ার পেছনে সুচিন্তা বাংলাদেশের সহায়তা রয়েছে। ’

রোববার পেকুয়া শহীদ জিয়াউর রহমান উপকূলীয় কলেজ মাঠে ‘একটি বাড়ি একটি খামার’ প্রকল্পের প্রচার সমাবেশে উপকারভোগী তসলিমা খানম লিনা এসব কথা বলেন।

সমাবেশে মুখ্য আলোচকের বক্তব্যে সুচিন্তা বাংলাদেশের আহবায়ক ও ফাউন্ডেশনের চেয়ারম্যান অধ্যাপক ড.এ আরাফাত বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের খেটে খাওয়া হতদরিদ্র মানুষের চিন্তা করে এই প্রকল্প হাতে নিয়েছেন।

 ঘর-ভিটে ছাড়া মানুষকে ঘর দিচ্ছেন। স্বাবলম্বী করে তুলতে পরিশ্রমীদের সহজ শর্তে ঋণ দিচ্ছেন।
এই ঋণ পেয়ে হাজার হাজার পরিবার তাদের স্বপ্নপূরণ করছে। সেই স্বপ্নের ঠিকানার প্রচার করতেই এই সমাবেশ।

তিনি বলেন, সাধারণ মানুষ এই দেশের মালিক। মালিক হিসেবে তাদের জানতে হবে দেশ পরিচালনায় কে থাকলে জনগণের উপকার হয়। তাই সঠিক নেতৃত্ব বাছাই করে নিজের মূল্যবান ভোট প্রদান করতে হবে। শেখ হাসিনার সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরতেই এই প্রচার সমাবেশ।

‘শেখ হাসিনার উপহার একটি বাড়ি একটি খামার-বদলাবে দিন তোমার আমার’ স্লোগানকে সামনের রেখে প্রচার সমাবেশে সভাপতিত্ব করেন সুচিন্তা বাংলাদেশ চট্টগ্রামের বিভাগীয় সমন্বয়ক ড.মো.আশরাফুল ইসলাম সজীব। পেকুয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি কপিল উদ্দিন বাহাদুরের পরিচালনায় সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সরকার, সমবায় ও পল্লী উন্নয়ন মন্ত্রণালয়ের সচিব ড.প্রশান্ত কুমার রায়।

বাংলাদেশ সময়: ১৪০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৭

টিটি/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।