ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সিএমপিতে কাউন্টার টেরোরিজম ইউনিটের যাত্রা শুরু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৭
সিএমপিতে কাউন্টার টেরোরিজম ইউনিটের যাত্রা শুরু

চট্টগ্রাম: রাজধানীর পর এবার চট্টগ্রামেও যাত্রা শুরু করেছে চট্টগ্রাম মহানগর পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের।  একজন উপ পুলিশ কমিশনার ও অতিরিক্ত উপ পুলিশ কমিশনারকে এ ইউনিটের দায়িত্ব দেওয়া হয়েছে।

রোববার (২৬ ফেব্রুয়ারি) নগর পুলিশ কমিশনার ইকবাল বাহার এক আদেশে এ দায়িত্ব দেন।

নগর গোয়েন্দা পুলিশের (ডিবি) বন্দর জোনের অতিরিক্ত উপ কমিশনার পলাশ কান্তি নাথকে কাউন্টার টেরোরিজম ইউনিটের দায়িত্ব দেওয়া হয়েছে।

নতুন এই ইউনিটটির তত্ত্বাবধান করবেন ডিবি বন্দর জোনের উপ কমিশনার মারুফ হোসেন।

সন্ত্রাসবাদ, সন্ত্রাবাদে অর্থায়ন, সন্ত্রাসবাদে সহায়ক অপরাধগুলো প্রতিরোধ ও নিয়ন্ত্রণ করা এ ইউনিটের মূল লক্ষ্য হবে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (জনসংযোগ) আনোয়ার হোসেন বাংলানিউজকে বলেন, নগর গোয়েন্দা পুলিশের বন্দর জোনের উপ কমিশনারের তত্ত্বাবধানে নতুন ইউনিটের কার্যক্রম শুরু হয়েছে। একজন অতিরিক্ত উপ পুলিশ কমিশনারকে এ ইউনিটের দায়িত্ব দেওয়া হয়েছে। এছাড়া অতিরিক্ত উপ পুলিশ কমিশনার, খুলশী ও হালিশহর থানার ওসি এবং কয়েকটি পরিদর্শক পদে রদবদল আনা হয়েছে।

একদিনে ওসি বদলির আদেশ পরিবর্তন

শনিবার (২৫ ফেব্রুয়ারি) নগর পুলিশের বিশেষ শাখার পরিদর্শক শেখ মো. নাসির উদ্দিনকে হালিশহর থানার ওসি পদে বদলির আদেশ জারি করেছিলেন সিএমপি কমিশনার।   একদিনের মাথায় সেই আদেশ পরিবর্তন করে তাকে পাঠানো হয়েছে খুলশি থানায়।

খুলশি থানার বর্তমান ওসি নিজাম উদ্দিনকে পরিদর্শক (ডিবি-উত্তর) পদে বদলি করা হয়েছে।   হালিশহর থানার ওসি করা হয়েছে নগর পুলিশের বিশেষ শাখার পরিদর্শক মো. মাহফুজুর রহমানকে।

এদিকে চারটি উপ পুলিশ কমিশনার, দুইটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও ছয়টি পরিদর্শক পদে পরিবর্তন আনা হয়েছে।

অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (ট্রাফিক-দক্ষিণ) মো. আকরামুল হোসেনকে ডিবি-বন্দর জোনে। তার স্থলাভিষিক্ত হয়েছেন অতিরিক্ত উপ পুলিশ কমিশনার শচীন চাকমা।  নগর পুলিশের বিশেষ শাখার অতিরিক্ত উপ পুলিশ কমিশনার মির্জা সায়েম মাহমুদকে ডিবি-দক্ষিণ জোনে।  তার স্থলাভিষিক্ত হয়েছেন অতিরিক্ত উপ পুলিশ কমিশনার(ডিবি-দক্ষিণ) মো. জসিম।

হালিশহর থানার পরিদর্শক(তদন্ত) মোহাম্মদ আলমগীর হোসেনকে পরিদর্শক (নিয়ন্ত্রণ কক্ষ)। তার স্থলাভিষিক্ত হয়েছেন পুলিশের বিশেষ শাখার পরিদর্শক মোহাম্মদ জোবাইর সৈয়দ। পরিদর্শক (ডিবি-উত্তর) কাজী রকিব উদ্দীন ও মোহাম্মদ ফজলুল কাদের চৌধুরী পুলিশের বিশেষ শাখার পরিদর্শক। পরিদর্শক(নিয়ন্ত্রক কক্ষ) মোহাম্মদ বদরুজ্জামানকে করা হযেছে পরিদর্শক (ডিবি-উত্তর)।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৭

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।