ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কক্সবাজারে আইনজীবী সমিতি নির্বাচনে সভাপতি ইছহাক, সম্পাদক জিয়া

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৭
কক্সবাজারে আইনজীবী সমিতি নির্বাচনে সভাপতি ইছহাক, সম্পাদক জিয়া কক্সবাজারে আইনজীবী সমিতি নির্বাচনে সভাপতি ইছহাক, সম্পাদক জিয়া

কক্সবাজার: কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত প্যানেল থেকে মোহাম্মদ ইছহাক-১ সভাপতি ও জিয়া উদ্দিন আহমদ সাধারণ সম্পাদক পদে বিজয়ী হয়েছেন।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) দিনগত রাত সাড়ে ১০টার দিকে প্রধান নির্বাচন কমিশনার এম শাহাজাহান বেসরকারি ভাবে এ ফলাফল ঘোষণা করেন।

এর আগে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোটগ্রহণ শুরু হয়।

এসময় ৬০৫ জন আইনজীবী ভোট দেন।
 
নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত প্যানেল থেকে সভাপতি প্রার্থী মোহাম্মদ ইছহাক-১ পেয়েছেন ৩৭৭ ভোট।
তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এস. এম নুরুল ইসলাম পেয়েছেন ২২৮ ভোট। সাধারণ সম্পাদক পদে জিয়া উদ্দিন আহমদ ৩৫১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি-জামায়াত সমর্থিত মো. আখতার উদ্দিন হেলালী পেয়েছেন ২৪৫ ভোট।

২৯৬ ও ২৯০ ভোট পেয়ে সহ-সভাপতি পদে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী নুরুল আমিন ও মোহাম্মদ জাকারিয়া। অপরদিকে বিএনপি-জামায়াত সমর্থিত প্রার্থী মো. সাদেক উল্লাহ ২৮৩ ভোট ও রমিজ আহমদ ২৪৬ ভোট পেয়েছেন।

সহ-সাধারণ সম্পাদক (সাধারণ) পদে ৩৫২ ভোট পেয়ে বিএনপি-জামায়াত প্যানেলের মো. রফিকুল ইসলাম বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবদুল শুক্কুর পেয়েছেন ২৩৯ ভোট। সহ-সাধারণ সম্পাদক (হিসাব) পদে ৩১৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন রাহামত উল্লাহ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জামায়াতের মো. এনামুল হক সিকদার ২৮৬ ভোট পেয়েছেন।

পাঠাগার সম্পাদক পদে ৩২৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন বিএনপি-জামায়াত সমর্থিত শামীমুল ইসলাম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবুল হোসেন পেয়েছেন ২৭৩ ভোট। আপ্যায়ণ ও সাংস্কৃতিক সম্পাদক পদে ৩২৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন জামায়াতের সৈয়দ আলম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এ.বি.এম মহিউদ্দীন পেয়েছেন ২৭৪ ভোট।

এছাড়া সাধারণ সদস্য পদে বিএনপি-জামায়াত ঘরানার ৮ জন আইনজীবী ও আওয়ামী লীগ সমর্থিত একজন প্রার্থী বিজয়ী হয়েছেন।

বাংলাদেশ সময়: ০০:৫৮ ঘন্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৭
টিটি/আরএটি/এজি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।