ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সংসদীয় এলাকার নেতাদের নিয়ে বসলেন নোমান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৭
সংসদীয় এলাকার নেতাদের নিয়ে বসলেন নোমান আবদুল্লাহ আল নোমান

চট্টগ্রাম: নিজ নির্বাচনী এলাকা চট্টগ্রাম-১০ আসনের নেতাদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেছেন বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান। এসময় তিনি একসঙ্গে নির্বাচন এবং আন্দোলনের প্রস্তুতি নেয়ার আহ্বান জানান।  

শনিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে নগরীর ডবলমুরিং, হালিশহর, পাঁচলাইশ, খুলশী ও পাহাড়তলী থানা এবং সংশ্লিষ্ট ওয়ার্ডের নেতাদের সঙ্গে নিজ বাসায় বৈঠক করেন নোমান।

রুদ্ধদ্বার বৈঠকে নেতাকর্মীদের নোমান বলেন, আমাদের সামনে দুটি পথ খোলা আছে।

 একটি হচ্ছে নির্বাচনে ব্যালটের মাধ্যমে গণতন্ত্র পুনরুদ্ধার করা।  সেই পথ রুদ্ধ হলে  গণঅভ্যুত্থানের মাধ্যমে সরকারের পতন ঘটিয়ে গণতন্ত্র পুনরুদ্ধার করা।

আবদুল্লাহ আল নোমানের একান্ত সহকারী নূরুল আজিম হিরু বাংলানিউজকে বিষয়টি জানিয়েছেন।  

আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি অংশ নেবে কি না এমন নানামুখী আলোচনার মধ্যে নিজের সংসদীয় এলাকার নেতাদের নিয়ে বসলেন দলটির বর্ষীয়ান এই নেতা।

২০০৮ সালের সংসদ নির্বাচনেও এই আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন আবদুল্লাহ আল নোমান।   ২০১৪ সালের সংসদ নির্বাচন বিএনপি বর্জন করেছিল।

এদিকে শনিবার সকালে নগরীর ভিআইপি টাওয়ারের বাসায় নোমানের সঙ্গে কারামুক্ত চট্টগ্রাম আইন কলেজ ছাত্রদলের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলমগীর ও পাঁচলাইশ থানা ছাত্রদল নেতা জাহেদ হোসেন দেখা করতে আসেন।

এসময় ছাত্রদল নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, সরকারের দুর্নীতি ও ভুল নীতির কারণে জ্বালানী খাতে বিশৃঙ্খলা সৃষ্টি হয়েছে।  গ্যাসের মূল্য বাড়ানোর মাধ্যমে সরকার জনগণের সঙ্গে তামাশা করছে। এই অবস্থায় বিএনপি নেতাকর্মীরা চুপ করে বসে থাকতে পারে না।

আন্দোলনের প্রস্তুতি নেয়ার জন্য তিনি ছাত্রদলের নেতাকর্মীদের আহবান জানান।

নোমান বলেন, সরকারের মন্ত্রী-এমপিরা হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে। সরকারের লুটপাটের বোঝা জনগণের কাঁধে চাপাতে গ্যাসের মূল্য বাড়ানো হয়েছে।

বিকেলে নোমান চট্টগ্রাম মহানগর মহিলা লীগের সিনিয়র সহ সভানেত্রী ও কাউন্সিলর অসুস্থ জেসমিনা খানমকে দেখতে যান।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৭

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।