ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আইনজীবী সমিতি নির্বাচন

ভোটগ্রহণ সম্পন্ন, অপেক্ষা ফলাফলের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৭
ভোটগ্রহণ সম্পন্ন, অপেক্ষা ফলাফলের ভোটগ্রহণ সম্পন্ন, অপেক্ষা ফলাফলের। ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কক্সবাজার: সুষ্ঠু, শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে কক্সবাজার জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনের ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে।

জেলা বারের দ্বি-তলায় একটি বুথে শনিবার (২৫ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোটগ্রহণ করা হয়। এতে ৬৫২ জন আইনজীবীর মধ্যে ৬০৫ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

  ভোটগ্রহণের দায়িত্ব পালন করেছেন ৭ সদস্যবিশিষ্ট নির্বাচন কমিশন।

প্রধান নির্বাচন কমিশনার এডভোকেট এম শাহাজাহান বাংলানিউজকে বলেন, সুষ্ঠু শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ৬০৫ জন আইনজীবী তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

 শনিবার রাত আটটার মধ্যে ফলাফল ঘোষণা করা হবে। এ লক্ষ্যে নির্বাচন কমিশন কাজ করছে।

জেলা আইনজীবী সূত্র জানায়, এবারের নির্বাচনে ১৭টি পদে দুটি প্যানেলে ৩৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।  এর মধ্যে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ ও বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী সমমনা আইনজীবীদের দুই প্যানেলে ৭টি সম্পাদকীয় পদ ও ৯টি সাধারণ সদস্যপদে ৩৪ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত প্যানেল থেকে সভাপতি পদে মোহাম্মদ ইছহাক-১ এবং সাধারণ সম্পাদক হিসেবে জিয়া উদ্দিন আহমদ লড়ছেন। সহ-সভাপতি পদে নুরুল আমিন ও মোহাম্মদ জাকারিয়া, সহ-সাধারণ সম্পাদক (সাধারণ) আবদুল শুক্কুর, সহ-সাধারণ সম্পাদক (হিসাব) রাহামত উল্লাহ, পাঠাগার সম্পাদক আবুল হোছেন এবং আপ্যায়ন ও সাংস্কৃতিক সম্পাদক পদে এ বি এম মহিউদ্দীন লড়ছেন।

এই প্যানেলের সদস্য পদের প্রার্থীরা হলেন পীযুষ কান্তি চৌধুরী, আমজাদ হোসেন, আবুল কাশেম-২, মাহবুবুর রহমান, মোহাম্মদ নুরুল আজিম, খাইরুল আমিন, সোমেন দেব, মীরাজুল হক চৌধুরী ও লিপিকা পাল।

অন্যদিকে বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী সমমনা আইনজীবীদের মনোনীত প্যানেলে সভাপতি পদে এস এম নুরুল ইসলাম ও সাধারণ সম্পাদক পদে মোহাম্মদ আখতার উদ্দিন হেলালী, সহ-সভাপতি সাদেক উল্লাহ ও রমিজ আহমদ, সহ-সাধারণ সম্পাদক (সাধারণ) মোহাম্মদ রফিকুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক (হিসাব) মোহাম্মদ এনামুল হক সিকদার, পাঠাগার সম্পাদক মোহাম্মদ শামীমুল ইসলাম, আপ্যায়ন ও সাংস্কৃতিক সম্পাদক এড. ছৈয়দ আলম, নির্বাহী সদস্য এড. আবুল কালাম ছিদ্দিকী, এড. মোহাম্মদ আবুল আলা, এড. সব্বির আহামদ।

বাংলাদেশ সময়: ১৪৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৭

টিটি/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।