ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মিরসরাই অর্থনৈতিক অঞ্চলে হচ্ছে ‘শেখ হাসিনা স্মরণি’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৭
মিরসরাই অর্থনৈতিক অঞ্চলে হচ্ছে ‘শেখ হাসিনা স্মরণি’ জনসভায় গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন

চট্টগ্রাম: বাস্তবায়নাধীন মিরসরাই অর্থনৈতিক অঞ্চলে পাঁচটি দৃষ্টিনন্দন লেক তৈরি করা হচ্ছে জানিয়ে গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, ‘মিরসরাই ইকোনমিক জোনে পাঁচটি দৃষ্টিনন্দন লেক তৈরি করা হচ্ছে। যার নামকরণ করা হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে। এটির নাম হবে ‘শেখ হাসিনা সরোবর’। এছাড়া বড়তাকিয়া থেকে ইকোনমিক জোন পর্যন্ত নির্মাণাধীন চারলেন সড়কের নাম হচ্ছে ‘শেখ হাসিনা স্মরণি’।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) মিরসরাইয়ের বড়তাকিয়া এলাকার খৈয়াছরা উচ্চ বিদ্যালয় মাঠে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত একটি জনসভায় মন্ত্রী একথা বলেন।

মিরসরাইয়ের পর্যটন খাতের সম্ভাবনা তুলে ধরে মন্ত্রী বলেন, ‘খৈয়াছরা ঝর্ণা এখন সমগ্র বাংলাদেশে বিখ্যাত।

পর্যটকদের সুবিধার্থে মহাসড়ক থেকে ঝর্ণা পর্যন্ত একটি সড়ক নির্মাণ করা হবে। ’ এসময় তিনি আগামী নির্বাচনের জন্য দলের নেতাকর্মীদের সুসংগঠিত হওয়ার আহবান জানান।

খৈয়াছরা ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত জনসভায় সভাপতিত্ব করেন স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা জাহেদ ইকবাল চৌধুরী। ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহফুজুল হক জুনুর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ যুগ্ম সম্পাদক মো. জসিম উদ্দিন, সাবেক সদস্য আব্দুল হাকিম, মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আতাউর রহমান, উপজেলা চেয়ারম্যান (দায়িত্বপ্রাপ্ত) ইয়াসমিন আক্তার কাকলী, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী, বারইয়ারহাট পৌরসভার মেয়র নিজাম উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মিহির কান্তি নাথ, ইছাখালী ইউনিয়নের চেয়ারম্যান নুরুল মোস্তফা ও মায়ানী ইউনিয়নের চেয়ারম্যান কবির আহম্মদ নিজামী প্রমুখ।  

উপস্থিত ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য খোরশেদ আলম আজাদ, নুরুল হুদা, চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য রেহানা আক্তার, মিরসরাই পৌরসভার মেয়র গিয়াস উদ্দিন, সাবেক মেয়র এম শাহজাহান, মিঠানালা ইউনিয়নের চেয়ারম্যান খায়রুল আলম খায়ের, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মাইনুর ইসলাম রানা, উপ-ধর্ম বিষয়ক সম্পাদক মেজবাহ উদ্দিন বাবু প্রমুখ।

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সরকারের উন্নয়ন কর্মকাণ্ড জনগণের সামনে তুলে ধরার সিদ্ধান্ত নিয়েছে মিরসরাই উপজেলা আওয়ামী লীগ। দলটি উপজেলার ১৬টি ইউনিয়ন ও দুইটি পৌরসভায় আলাদা আলাদা জনসভার সিদ্ধান্ত নিয়েছে। এর আগে করেরহাট ও কাটাছরা ইউনিয়নের জনসভা অনুষ্ঠিত হয়। শনিবার (২৫ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হবে মিঠানালা ইউনিয়ন আওয়ামী লীগের জনসভা।

বাংলাদেশ সময়: ০৯২৮ ঘন্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৭

এসএইচডি/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।