ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সৈকতে ঘুড়ি উৎসবের নামে তামাশা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৭
 সৈকতে ঘুড়ি উৎসবের নামে তামাশা সৈকতে ঘুড়ি উৎসব-ছবি:বাংলানিউজ

কক্সবাজার:  সমুদ্র সৈকতে ঘুড়ি উৎসবের নামে  তামাশা শুরু করেছে ঢাকাবাসী নামের একটি সংগঠন।

এ উপলক্ষ্যে শুক্রবার শহরের মোটেল প্রবালে একটি সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে বলে শোনা গেলেও সম্মেলনে নিজেদের লোকজন ছাড়া জেলায় কর্মরত কোন সংবাদকর্মী উপস্থিত ছিলেন না। আয়োজকরা এ সংবাদ সম্মেলনের বিষয় নিয়ে আমন্ত্রণ জানান নি
কোন মূল ধারার গণমাধ্যম কর্মীদের।

মাত্র ৯ জন স্থানীয় গণমাধ্যম কর্মীর উপস্থিত নিয়ে আন্তর্জাতিক ঘুড়ি উৎসবের  সংবাদ সম্মেলন নিয়ে তৈরী হয়েছে নানা প্রশ্নের।

সূত্র মতে, শনিবার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে সৈকতে ঘুড়ি প্রদর্শনীর উদ্বোধন করা হবে।

সৈকতের এ ঘুড়ি প্রদর্শনী অনুষ্ঠানের চীন, ভারত, বাংলাদেশ, থাইল্যান্ড, মালয়েশিয়া, সিঙ্গাপুরসহ বিভিন্ন দেশের এই ঘুড়ি প্রদর্শনীতে স্থান পাবে।
এ ঘুড়ি প্রদর্শনীতে প্রধান অতিথি হিসেবে  কক্সবাজার জেলা প্রশাসক মো. আলী হোসেন উপস্থিত থাকার কথা রয়েছে ।


এছাড়া বিশেষ অতিথি হিসেবে  পুলিশ সুপার ড. এ কে এম ইকবাল হোসেন উপস্থিত থাকার কথা আয়োজকরা জানালেও পুলিশ সুপার বলছেন তিনি উপস্থিত থাকবেন না।

এ বিষয়ে কক্সবাজার পুলিশ সুপার ড. একে এম ইকবাল হোসেন বাংলানিউজকে জানান, কালকের ঘুড়ি উৎসবের বিষয়ে কেউ তার সাথে যোগাযোগ করেনি। এছাড়া কাল জেলা পুলিশের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান রয়েছে। তাই তিনি উপস্থিত থাকতে পারবেন না।

তিনি আরো জানান, মাস খানেকের ও অধিক সময় আগে কয়েকজন লোক তার সাথে যোগাযোগ করে একটি ঘুড়ি উৎসবের কথা তাকে বলেছিল। এরপর তার সাথে আর কোন যোগাযোগ করেনি।
 
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, কক্সবাজার মোটেল প্রবালের ব্যবস্থাপক মা টিনটিন, বাংলাদেশ ঘুড়ি ফেডারেশনের সহ -সভাপতি আব্দুল বারেক সোনা মিয়া, ঢাকাবাসী সংগঠনের সিনিয়র সহ -সভাপতি হাসানুজ্জামান খান পলাশ, সহ -সভাপতি শাহীন পারভীন, জিনজিরার বিশিষ্ট ঘুড়ি খেলোয়ার বজলুল হক, বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতির কক্সবাজার জেলার সাধারণ সম্পাদক আহসান সুমন।
এ সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন ঢাকাবাসী সংগঠনের সভাপতি মো. শুকুর মালেক। ঢাকাবাসী সংগঠনের আয়োজনে বাংলাদেশ পর্যটন কর্পোরেশন সহযোগিতায় এ ঘুড়ি প্রদর্শনী অনুষ্ঠিত হবে। এতে সহযোগিতা করেছেন ইসলামী ব্যাংক। কিন্তু কথিত এ সংবাদ সম্মেলনে গণমধ্যকর্মীদের না জানানো নিয়ে তৈরী হয়ে সংশয়।

ঘুড়ি উৎসবের আয়োজক সংগঠন ঢাকাবাসীর সভাপতি মো. শুক্কুর সালেক জানান, তিনি কক্সবাজারের তেমন কাউকেত চেনেন না। প্রেসক্লাবে এসে যাদের পেয়েছেন তাদের নিয়েই অনুষ্ঠানটি করেছেন।  

বাংলাদেশ সময়: ১৯৪৬ ঘন্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৭

টিটি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।