ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মুক্তিযোদ্ধাদের মধ্য থেকেই সভাপতি চান বোয়ালখালীর কমান্ডাররা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৭
মুক্তিযোদ্ধাদের মধ্য থেকেই সভাপতি চান বোয়ালখালীর কমান্ডাররা সংবাদ সম্মেলনে বোয়ালখালী উপজেলার মুক্তিযুদ্ধকালীন কমান্ডার ও মুক্তিযোদ্ধারা। ছবি: সোহেল সরওয়ার-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: মুক্তিযুদ্ধের সময় বোয়ালখালীতে যুদ্ধ করেছেন এমন একজনকেই বোয়ালখালী উপজেলায় মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটির সভাপতি করার দাবি জানিয়েছেন যুদ্ধকালীন কমান্ডার ও মুক্তিযোদ্ধারা। পাশাপাশি বর্তমানে সভাপতি হিসেবে দায়িত্ব পালন করা সংসদ সদস্য মঈন উদ্দিন খান বাদলকে নিয়ে প্রশ্ন ওঠায় তার অপসারণ চেয়েছেন মুক্তিযোদ্ধারা।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) চট্টগ্রাম প্রেসক্লাবে বোয়ালখালী উপজেলার মুক্তিযুদ্ধকালীন কমান্ডার ও মুক্তিযোদ্ধাদের পক্ষে সংবাদ সম্মেলনে এ দাবি জানান তারা।

লিখিত বক্তব্যে মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল বশর বলেন, সম্প্রতি বোয়ালখালীতে সঠিক মুক্তিযোদ্ধা যাচাই-বাছাইয়ের কাজ শুরু হয়।

এতে সংসদ সদস্য মঈন উদ্দিন খান বাদলকে সভাপতিত্ব করতে দেখে বিক্ষোভে ফেটে পড়েন সেখানকার মুক্তিযোদ্ধারা। কারণ তাকে নিয়ে এর আগে প্রশ্ন উঠেছে।
ফলে সেখানে যাচাই-বাছাই কাজ স্থগিত রাখা হয়।

তিনি বলেন, পরে মঈন উদ্দিন খান বাদলের অপসারণ ও কমিটির সভাপতি হিসেবে একজন মুক্তিযোদ্ধাকে চেয়ে কমান্ডার মোহাম্মদ সোলায়মান ও কোম্পানি কমান্ডার এম এ বশরের নেতৃত্বে একটি প্রতিনিধি দল বীর মুক্তিযোদ্ধা গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের কাছে বিষয়টি জানান। তিনি বিষয়টি দেখবেন বলে উপস্থিত মুক্তিযোদ্ধাদের প্রতিশ্রুতি দিয়েছিলেন। এছাড়া বিষয়টি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী মোজাম্মেল হক ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দিনকেও অবহিত করা হয়।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ২৬ ফেব্রুয়ারি থেকে বোয়ালখালীতে মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কাজ অনলাইনে পুনরায় শুরু হওয়ার কথা রয়েছে। কমিটির সভাপতি পদ থেকে মঈন উদ্দিন খান বাদলকে সরিয়ে পদটি শূন্য রাখা হয়। কিন্তু পরে বোয়ালখালী উপজেলা নিবার্হী কর্মকর্তা মাহবুব আলম স্বাক্ষরিত একটি চিঠিতে ফের মঈন খান বাদলকে সভাপতি করে যাচাই–বাছাই কাজ পুনরায় চালিয়ে নেওয়ার জন্য সংশ্লিষ্টদের নিকট চিঠি পাঠানো হয়। ফলে আবারও মুক্তিযোদ্ধাদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

প্রকৃত মুক্তিযোদ্ধারা যাতে এ যাচাই-বাছাই তালিকায় স্থান পায় এজন্য বোয়ালখালীতে মুক্তিযুদ্ধ করেছেন এমন একজনকে সভাপতি হিসেবে দেখতে চেয়ে সংবাদ সম্মেলনে জোর দাবি জানান কমান্ডার আবুল বশর।

এসময় মুক্তিযোদ্ধা কমান্ডার ইসহাক চৌধুরী, উদয় নাথ, সুনীল চক্রবর্তী, আব্দুল লতিফ, মুহাম্মদ ইদ্রিচ ও প্রশান্ত বড়ুয়াসহ বোয়ালখালী উপজেলার মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১২১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৭

জেইউ/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।