ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জাতীয়ভাবে কক্সবাজারের গুরুত্ব বাড়ছে: ইকবাল সোবহান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৭
জাতীয়ভাবে কক্সবাজারের গুরুত্ব বাড়ছে: ইকবাল সোবহান বক্তব্য দেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী

কক্সবাজার: ‘কক্সবাজারের গুরুত্ব জাতীয়ভাবে দিন দিন বাড়ছে। অতীতে এই জেলার গুরুত্ব ছিল শুধু সমুদ্র ঘিরে। কিন্তু বর্তমানে এখানে বিপুল উন্নয়ন কর্মযজ্ঞ চলছে। অবকাঠামোগত এসব উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়ন হলে এখানে অসংখ্য বিদেশি পর্যটক আসবে। এতে করে এখানকার মানুষের ভাগ্য পরিবর্তন হবে।’

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাথে মতবিনিময়কালে প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী এসব কথা বলেন।

কক্সবাজার প্রেসক্লাব মিলনায়তনে ইকবাল সোবহান চৌধুরী বলেন, বাংলাদেশের সীমান্ত জেলা হিসেবে কক্সবাজার দীর্ঘদিন ধরে রোহিঙ্গা চাপ বহন করছে।

কিন্তু সম্প্রতি মিয়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গা মুসলিমদের ওপর নির্যাতনের কারণে এই চাপ আরও ভয়াবহ রূপ ধারণ করছে। এই সমস্যার সমাধান একমাত্র মিয়ানমার সরকারের হাতেই।
আন্তর্জাতিকভাবে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে মিয়ানমার সরকারের ওপর কঠোর চাপ সৃষ্টি করতে হবে।

তিনি আরও বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে সাংবাদিক সমাজ আজ কৃতজ্ঞ। কারণ তিনি সাংবাদিকদের ভাগ্যোন্নয়নে কল্যাণ ট্রাস্ট, অবকাঠামোগত উন্নয়ন থেকে সবকিছু করছেন। সন্ত্রাস, জঙ্গিবাদ ও মৌলবাদের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। ’

কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেলের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন ঢাকা বাংলা চ্যানেলের (ডিবিসি) প্রধান নির্বাহী কর্মকর্তা মনজুরুল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন সাংবাদিক প্রিয়তোষ পাল পিন্টু, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নির্বাহী সদস্য আয়াছুর রহমান ও মুজিবুল ইসলাম, সাংবাদিক বিশ্বজিত সেন বাঞ্চু।

মতবিনিময় সভায় ইকবাল সোবহান চৌধুরীর সাথে শুভেচ্ছা বিনিময় করেন সভাপতি এইচএম নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মারুফ ইবনে হোসেনের নেতৃত্বে রিপোর্টার্স কক্সবাজারের নবনির্বাচিত নেতারা।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৭

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।