ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রোহিঙ্গাদের হাতে মালয়েশিয়ান ত্রাণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৭
রোহিঙ্গাদের হাতে মালয়েশিয়ান ত্রাণ রোহিঙ্গাদের হাতে মালেয়শিয়ান ত্রাণ

কক্সবাজারঃ মালয়েশিয়া সরকারের দেয়া ত্রাণ সামগ্রী রোহিঙ্গাদের মধ্যে আনুষ্ঠানিকভাবে বিতরণ শুরু করা হয়েছে। বৃহস্পতিবার সকালে কক্সবাজারের জেলা প্রশাসক মো. আলী হোসেন এসব ত্রাণ বিতরণ শুরু করেন।

সূত্র জানিয়েছে উখিয়া ও টেকনাফের ১৫ হাজার রোহিঙ্গা পরিবারের মধ্যে এসব ত্রাণ বিতরণ করা হবে।  যার মধ্যে বৃহস্পতিবার কুতুপালং এ ৩ শত পরিবার ও টেকনাফের ৩ শত পরিবার ত্রাণ পেয়েছেন।

২০১৬ সালের ৯ অক্টোবর মিয়ানমারের বাংলাদেশ সীমান্তবর্তী এলাকায় সে দেশের সীমান্তরক্ষী বাহিনীর বেশ কয়েকটি নিরাপত্তা চৌকিতে হামলার ঘটনা ঘটে।  এতে সীমান্ত পুলিশের ১২ সদস্য নিহত হয়।

 ওই হামলার জন্য রোহিঙ্গা মুসলমানদের দায়ী করে আসছে মিয়ানমারের নিরাপত্তা বাহিনী।  এর পর পালিয়ে এসে আশ্রয় নেয় ৬৫ হাজার রোহিঙ্গা।  এসব রোহিঙ্গাদের সহায়তা দিতে গত ৩ ফেব্রুয়ারি নটিক্যাল আলিয়া মালয়েশিয়া থেকে যাত্রা শুরু করে। পরে ১৪ ফেব্রুয়ারি এক হাজার ৪৭২ টন ত্রাণ নিয়ে মালয়েশিয় জাহাজ নটিক্যাল আলিয়া চট্টগ্রাম বন্দরের সিসিটি জেটিতে এসে জাহাজ থেকে খালাস করা হয়। এরপর রাতেই সড়ক পথে কক্সবাজারের উখিয়া ও টেকনাফে নিয়ে আসা হয়।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৭

টিটি/টিসি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।