ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিএনপি সন্ত্রাস করে ক্ষমতায় যেতে চায়

সোলায়মান হাজারী ডালিম, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৭
বিএনপি সন্ত্রাস করে ক্ষমতায় যেতে চায় অনুষ্ঠানে বক্তব্য রাখছেন গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মিরসরাই (চট্টগ্রাম) থেকে: গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, বিএনপি একটা সন্ত্রাস-নির্ভর রাজনৈতিক দল। তারা বারবার চেয়েছে সন্ত্রাসের মাধ্যমে দেশের উন্নয়নকে নস্যাৎ করতে। সন্ত্রাস করে তারা ক্ষমতায় যেতে চায়।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) মিরসরাই উপজেলার জোরারগঞ্জ হাইস্কুল মাঠে চট্টগ্রাম জেলা কমিউনিটি পুলিশিং এর মহাসমাবেশে এসব কথা বলেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বিএনপি-জামায়াত চক্র বিগত সময়ে সীতাকুণ্ড ও মিরসরাইতে হরতাল-অবরোধের নামে শত শত গাড়ি পুড়িয়েছে, পেট্রোলবোমা মেরে সাধারণ মানুষকে হত্যা করেছে, তাদের কাছ থেকে গরুর গাড়িও রেহাই পায়নি।

কমিউনিটি পুলিশের ভূমিকা সম্পর্কে তিনি বলেন, পুলিশ-জনতা যদি বন্ধু হয় তাহলে সমাজে অপরাধ আর থাকবে না। এজন্য পুলিশকে আরও জনবান্ধব হতে হবে।

পুলিশের ভূমিকার প্রশংসা করে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণার আলোকে সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে পুলিশ উল্লেখযোগ্য ভূমিকা পালন করেছে। আর কোন বাহিনীর প্রয়োজন হয়নি।  জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্সের ক্ষেত্রে পুলিশের একার ভূমিকাই প্রশংসনীয়।

গণপূর্তমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর রূপকল্পের আলোকে দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে।  ভবিষ্যতের বাংলাদেশে থাকবে না কোন গৃহহীন, বেকার এবং অশিক্ষিত লোক।

নিজের নির্বাচনী এলাকা মিরসরাইয়ের সম্ভাবনা তুলে ধরে তিনি বলেন, এ উপজেলা হলো ল্যান্ড অব ব্যাংক। এখানে দেশের সর্ববৃহ‍ৎ স্পেশাল ইকোনোমিক জোন হচ্ছে। যেখানে কাজ করবে ৫ লক্ষাধিক মানুষ।

চট্টগ্রাম জেলা পুলিশ সুপার নুরে আলম মিনার সভাপতিত্বে সমাবেশে প্রধান বক্তার বক্তব্য রাখেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক। সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডেপুটি ইন্সপেক্টর শফিকুল ইসলাম, সিএমপি কমিশনার ইকবাল বাহার, চট্টগ্রাম জেলা প্রশাসক মো. সামসুল আরেফিন।  এছাড়াও উপস্থিত ছিলেন স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং রাজনীতিক সহ কমিউনিটি পুলিশের প্রায় দশ হাজার সদস্য।  দুপুর ২টায় মধ্যহ্নভোজের মাধ্যমে শেষ হয় এ মহাসমাবেশ।

বাংলাদেশ সময়: ১৪২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৭

এসএইচডি/আইএসএ/টিসি

**জামায়াত ইসলামের নামে প্রতারণা করছে, সন্ত্রাসবাদ চালাচ্ছে

**মিরসরাইয়ে কমিউনিটি পুলিশের মহাসমাবেশ শুরু

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।