ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শাহ আমানতে এসি নষ্ট দুর্ভোগে যাত্রীরা

মো.মহিউদ্দিন, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭
শাহ আমানতে এসি নষ্ট দুর্ভোগে যাত্রীরা

চট্টগ্রাম: শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের টার্মিনাল ভবনে প্রায় এক সপ্তাহ ধরে এয়ার কন্ডিশনার (এসি) কাজ করছে না। এতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে হাজার হাজার যাত্রীদের। সবচেয়ে বেশি সমস্যায় পড়ছে বৃদ্ধ ও শিশুরা।

খোঁজ নিয়ে জানা গেছে, প্রায় এক সপ্তাহ আগে টার্মিনাল ভবনের চারটি সিলারের মধ্যে দুটি অকেজো হয়ে যায়। ফলে ভবনের বিশাল একটি অংশে অসহ্য গরম অনুভূত হচ্ছে।

যাত্রী ও বিভিন্ন এয়ারলাইন্স কর্তৃপক্ষ অভিযোগ দেওয়ার পরও বুধবার পর্যন্ত মেরামত করেনি ঠিকাদারি প্রতিষ্ঠান অগ্রগামী ইঞ্জিনিয়ার্স।

সূত্র জানায়, বাংলাদেশি টেকনিশিয়ারা সিলারের ত্রুটি সারাতে সক্ষম না হওয়ায় ভারত থেকে একজন টেকনিশিয়ানকে আনা হচ্ছে।

তবে ভিসা জটিলতার কারণে বুধবার পর্যন্ত তিনি চট্টগ্রাম পৌঁছতে পারেননি।

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার রিয়াজুল কবির বাংলানিউজকে জানান, বৃহস্পতিবার রিজেন্ট এয়ারলাইন্সের একটি ফ্লাইটে চট্টগ্রাম আসছেন ভারতীয় টেকনিশিয়ান। ওইদিনই ত্রুটিমুক্ত করা সম্ভব হবে।

যাত্রী ও বিভিন্ন বেসরকারি এয়ারলান্সের কর্মকর্তাদের সঙ্গে আলাপ করে জানা গেছে, এসি না নষ্ট থাকার কারণে টার্মিনাল ভবনে অবস্থান করা কষ্টকর হয়ে পড়েছে। সবচেয়ে বেশি সমস্যায় পড়েছে বৃদ্ধ ও শিশুরা। অন্যদিকে বোডিং কার্ড নেওয়ার পর দীর্ঘক্ষণ অপেক্ষা করতে হচ্ছে। এসময় গরমে অস্থির হয়ে যাচ্ছেন।

বুধবার দুপুরে কলকাতা যাওয়ার জন্য বিমানবন্দরে অপেক্ষা করছিলেন তাপস চৌধুরী নামে একজন যাত্রী। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম তার ফেসবুক ওয়ালে লিখেছেন, ফ্লাইট দুইঘন্টা লেইট। এরমধ্যে সবচেয়ে মজার বিষয় হলো গত চারদনি ধরে বিমানবন্দরের এসি কাজ করছে না। গরমে সবাই অস্থির।

তাই পরবর্তীতে যারা বিমানবন্দরে যাবেন তাদের সঙ্গে হাতপাখা নিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন এই যাত্রী।

দুবাই থেকে আসা এক যুবকের পেট থেকে ৬ পিস স্বর্ণবার উদ্ধারের ঘটনায় বুধবার বিকেলে ঢাকা থেকে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড.মঈনুল খান।

স্বর্ণ উদ্ধারের ঘটনায় প্রেস ব্রিফিংয়ের সময় বারবার ঘেমে যাচ্ছিলেন। এসি অকার্যকর হয়ে যাওয়ার বিষয়টি জানার পর দ্রুত বিমানবন্দর ত্যাগ করেন তিনি।  

আন্তর্জাতিক একটি বিমানবন্দরে প্রায় এক সপ্তাহ ধরে এসি নষ্ট থাকার বিষয়ে জানতে চাইলে তিনি বাংলানিউজকে বলেন, গরমে যাত্রীরা কষ্ট পাচ্ছে। তবে বিষয়টি কর্তৃপক্ষের নজরে আছে। সমস্যা সমাধানে দ্রুত ব্যবস্থা নিচ্ছে।

যাত্রীদের অভিযোগ, দায়িত্বপ্রাপ্ত প্রতিষ্ঠানের গাফিলতির কারণেই দেশের অন্যতম গুরুত্বপূর্ণ একটি বিমানবন্দরে প্রায় এক সপ্তাহ ধরে এসি নষ্ট। তারা বলছেন, বিমানবন্দরে প্রতিদিন দেশি-বিদেশি হাজার হাজার যাত্রী আসা-যাওয়া করছে। অথচ সংশ্লিষ্ট প্রতিষ্ঠান সমস্যা সমাধানে কোন ব্যবস্থা নেয়নি। এ ধরণের প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি বাতিল করা উচিত।

বাংলাদেশ সময়: ২২০৩ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।