ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

প্রাণিসম্পদ প্রদর্শনী শনিবার সিভাসুতে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭
প্রাণিসম্পদ প্রদর্শনী শনিবার সিভাসুতে সংবাদ সম্মেলনে প্রাণিসম্পদ বিভাগের কর্মকর্তারা

চট্টগ্রাম: প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উপলক্ষে শনিবার (২৫ ফেব্রুয়ারি) চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) শহীদ মিনার চত্বরে অনুষ্ঠিত হবে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী।

প্রাণিসম্পদ বিভাগ আয়োজিত এ প্রদর্শনীতে থাকবে ৫ লাখ টাকা দামের কবুতর জোড়া, ৪০ লিটার দুধ দেওয়া গাভি, উন্নত জাতের ছাগল ও ভেড়া, টার্কি মুরগি, তিতির পাখি, হাঁস, পোষা কুকুর, গোয়েন্দা কুকুর ইত্যাদি।

বুধবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মোহাম্মদ রেয়াজুল হক।

তিনি জানান, ‘নিরাপদ প্রাণিজ আমিষের প্রতিশ্রুতি; সুস্থ সবল মেধাবী জাতি’ স্লোগানে ঢাকা, চট্টগ্রাম সহ প্রতিটি জেলা ও উপজেলা পর্যায়ে একযোগে ২৩-২৭ ফেব্রুয়ারি প্রাণিসম্পদ সেবা সপ্তাহ পালিত হবে। জেলার পাশাপাশি চট্টগ্রামের সব উপজেলায় শোভযাত্রা, আলোচনা সভা হবে এবং স্কুল ফিডিং ও বিনামূল্যে গবাদিপশুর টিকা ও চিকিৎসাসেবা দেওয়া হবে।

নগরীর তিনটি স্কুলে ‘স্কুল ফিডিং’ দেওয়া হবে।   

চট্টগ্রামে শনিবার বেলা ১১টায় প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন করবেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। বিকেল চারটায় পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন সিভাসুর উপাচার্য অধ্যাপক ড. গৌতম বুদ্ধ দাশ।

ডা. মোহাম্মদ রেয়াজুল হক বলেন, বর্তমান সরকার ২০২১ সালের রূপকল্প বাস্তবায়নে মাথাপিছু দৈনিক ২৫০ মিলিলিটার দুধ, ১২০ গ্রাম মাংস এবং বছরে ১০৪টি ডিম খাওয়ার বিষয়টি নিশ্চিত করতে প্রয়োজনীয় উদ্যোগ নিয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সহকারী জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা শাহেদা আখতার, সিভাসুর পরিচালক (বহিরাঙ্গন) অধ্যাপক ড. একেএম সাইফুদ্দিন, পাঁচলাইশ থানা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. সেতু ভূষণ দাশ, জেলা কৃত্রিম প্রজনন কর্মকর্তা এনামুল হক হাজারী, আঞ্চলিক হাঁস-মুরগি খামারের কর্মকর্তা ডা. ফেরদৌসী, চিটাগাং ডেইরি ফার্ম অ্যাসোসিয়েশনের মালিক মো. ওমর।

বাংলাদেশ সময়: ১৪১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭

এআর/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।