ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবিতে গণমানুষের ভাস্কর্য চায় ‘আমরা চবিয়ান’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৭
চবিতে গণমানুষের ভাস্কর্য চায় ‘আমরা চবিয়ান’ চবিতে গণমানুষের ভাস্কর্য চায় ‘আমরা চবিয়ান’

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: ১৯৫২ ও ৭১ সালে যারা সংগ্রাম করেছিল তাদের নিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে একটি গণমানুষের ভাস্কর্য নির্মাণের দাবি জানিয়েছে আমরা চবিয়ান নামে একটি সংগঠন।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয় কলা ফ্যাকাল্টির ঝুপড়িতে এক সংবাদ সম্মেলনে প্রশাসনের কাছে এই দাবি জানান তারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন আমরা চবিয়ানের সমন্বয়ক সীমান্ত সৌরভ।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয় হচ্ছে ইতিহাস, ঐতিহ্য, সাংস্কৃতিক বিকাশ ও সংরক্ষণের পীঠস্থান। একটি বিশ্ববিদ্যালয় তার দেশের ঐতিহ্যকে বিভিন্ন শিল্প মাধ্যমে তুলে ধরে।

বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে মুক্তিযুদ্ধ ও সংস্কৃতিকে ভিত্তি করে অপরাজেয় বাংলা, সাবাশ বাংলাদেশ ও অমর একুশের মত ভাস্কর্য রয়েছে। কিন্তু চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৫০ বছরেও মুক্তিযুদ্ধ ও সংস্কৃতিকে ভিত্তি করে কোনো ভাস্কর্য তৈরি হয়নি।

তিনি বলেন, আগামী ৫ মার্চের মধ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন ভাস্কর্য তৈরির কাজ শুরু না করলে আমরা শহীদ মিনারের পাদদেশে প্রতীকী ভাস্কর্য স্থাপন করবো।  

এসময় উপস্থিত ছিলেন আমরা চবিয়ানের সংগঠক আব্দুল্লাহ আল মোমেন, চবি ছাত্র ইউনিয়নের সভাপতি মেহেদী হাসান নোবেল, সাধারণ সম্পাদক জাকারিয়া খন্দকার বাধন, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের আহ্বায়ক ফজলে রাব্বি, সংগঠক জাকির হোসেন, ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক মির্জা ফকরুল ইসলাম ও আমরা চবিয়ানের সংগঠক তানজীব মজুমদার।

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৭

জেইউ/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।