ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দু’ঘণ্টা বন্ধ থাকার পর চবি শাটল চলাচল স্বাভাবিক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৭
দু’ঘণ্টা বন্ধ থাকার পর চবি শাটল চলাচল স্বাভাবিক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: প্রায় দুই ঘণ্টা বন্ধ থাকার পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রুটে শাটল ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

এর আগে রাঙামাটির বাঘাইছড়িতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাত নেতাকর্মীকে আটক করার প্রতিবাদে রোববার (১৯ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টার শাটল ট্রেন আটকে রেখে চালককে তুলে নিয়ে গিয়েছিল ছাত্রলীগ পরিচয় দানকারী একদল যুবক। পরে চালক আব্দুল মুমিনকে মুক্ত করে দিলে ষোলশহর স্টেশন থেকে রাত ১০টা ৪০মিনিটে বিশ্ববিদ্যালয়ের উদ্দেশ্যে ছেড়ে যায় শাটল ট্রেন।

সোমবার (২০ ফেব্রুয়ারি) সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের উদ্দেশ্যে শাটলসহ সব ট্রেন ছেড়ে গেছে বলে জানিয়েছেন ষোলশহর স্টেশনের মাস্টার শাহাব উদ্দিন।

তিনি বলেন, ‘রোববার রাতে একটি শাটল ট্রেন বিশ্ববিদ্যালয়ের উদ্দেশ্যে ছেড়ে যায়।

এর কিছুক্ষণ আগে চালক আব্দুল মুমিনকে তারা ছেড়ে দেয়। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে নিরাপত্তার আশ্বাস পেলে লোকমাস্টাররা ট্রেন চালানোর ব্যাপারে সিদ্ধান্ত নেন। সোমবার সকালেও ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। তবে যদি আবারও হামলার শিকার হয় তাহলে লোকমাস্টাররা ট্রেন চালাবে না বলে জানিয়েছেন। ’

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, রোববার সকাল ৯টার দিকে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাত নেতাকর্মীকে আটক করে রাঙামাটির বাঘাইছড়ি থানা পুলিশ।  চবির এক ছাত্রনেতার নিকটাত্মীয়ের পক্ষে নির্বাচনী প্রচারণার জন্য তারা সেখানে গিয়েছিলেন। ফিরে আসার পথে পুলিশ তাদের আটক করে। এর প্রতিবাদে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের একটি অংশ শাটল ট্রেন আটকে রেখেছিল।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আলী আজগর চৌধুরী বাংলানিউজকে বলেন, ‘যারা এ ধরনের ঘটনা ঘটিয়েছে তারা বিশ্ববিদ্যালয়ের কেউ হতে পারে না। রাঙামাটিতে ছাত্রলীগ নেতাকর্মীদের আটক হওয়ার বিষয়টি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সম্পৃক্ত না। তবু তারা এ ধরনের ঘটনা কেন ঘটিয়েছে তা আমাদের বোধগম্য নয়।

বাংলাদেশ সময়: ১০১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৭

জেইউ/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।