ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

অভিযান দলকে দেখে পালালো বেকারি ম্যানেজার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৭
অভিযান দলকে দেখে পালালো বেকারি ম্যানেজার

চট্টগ্রাম: সীতাকুণ্ড উপজেলার মহাদেবপুর এলাকায় নোংরা, অস্বাস্থ্যকর পরিবেশ ও বিএসটিআই’র অনুমোদন ছাড়া বেকারি পণ্য উৎপাদন করছিল মেসার্স এম বি ফুড নামে একটি প্রতিষ্ঠান। রোববার সেখানে অভিযান পরিচালনা করতে যায় ভ্রাম্যমাণ আদালত। কিন্তু অভিযান দলের উপস্থিতি টের পেয়ে দ্রুত পালিয়ে যায় বেকারির মালিক ও কর্মচারীরা।

অভিযানে নেতৃত্ব দেন সীতাকুণ্ড উপজেলা সহকারী কর্মকর্তা(ভূমি) মো.রুহুল আমীন। তিনি বাংলানিউজকে বলেন, অভিযানে গিয়ে দেখা যায় নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে বেকারি পণ্য তৈরি করা হচ্ছে।

এছাড়া বিএসটিআই সনদ ছিল না।

অভিযান দলকে দেখে বেকারির ম্যানেজার ও কর্মচারীরা পালিয়ে যায় উল্লেখ করে তিনি বলেন, এজন্য তাৎক্ষণিকভাবে দণ্ডারোপ করা যায়নি।

তবে বেকারিটি সিলগালা করে দেওয়া হবে।

এদিকে একই অভিযানে মহাদেবপুরে প্লাস্টিক কারখানার জন্য বিদ্যুত সংযোগ নিয়ে বাণিজ্যিকভাবে ব্যবহার করায় এসকে প্লাস্টিক নামে একটি কারখানার সংযোগ বিচ্ছিন্ন ও মিটার জব্দ করা হয়েছে।

রুহুল আমীন জানান, কারখানার মালিক কামাল উদ্দিন ক্ষূদ্র শিল্পের জন্য বিদ্যুত সংযোগ নিয়ে দুটি গ্যারেজ পরিচালনা করছেন। ওই গ্যারেজে রিকসার ব্যাটারিতে বাণিজ্যিকভাবে চার্জ দেওয়া হচ্ছিল। অন্যদিকে বন্ধ রয়েছে প্লাস্টিক কারখানা।

তিনি জানান, গ্যারেজের মালিক প্রতি ইউনিট বিদ্যুত ৭ টাকা পরিশোধ করলেও বাণিজ্যিক চার্জ ১১টাকা। অন্যদিকে প্রতিটি রিকসার ব্যাটারিতে চার্জ দিয়ে ৫০ থেকে ১২০ টাকা পর্যন্ত আদায় করছে।

বৈদ্যুতিক পাখা ও বাতি জ্বালানোর জন্য গ্যারেজে বিদ্যুৎ সংযোগ নিয়ে রিকসার ব্যাটারিতে চার্জ দেওয়ার কাজে ব্যবহার করছিলেন এস্কান্দার হোসেন চৌধুরী। তবে মালিকরা উপস্থিত না থাকায় জরিমানা করা যায়নি বলে জানান রুহুল আমীন।

বাংলাদেশ সময়:১৮৩৮ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৭

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।