ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রাঙ্গুনিয়া উপজেলা ও পৌর বিএনপির কমিটি স্থগিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৭
রাঙ্গুনিয়া উপজেলা ও পৌর বিএনপির কমিটি স্থগিত

চট্টগ্রাম: ফাঁসির আগে সালাউদ্দিন কাদের চৌধুরীর সম্মতি দেওয়া তালিকায় গঠিত রাঙ্গুনিয়া উপজেলা ও পৌর বিএনপি কমিটির কার্যক্রম স্থগিত করা হয়েছে। আগের আহ্বায়ক কমিটিকে দায়িত্ব পালনের নির্দেশ দেওয়া হয়েছে।

সদ্য ঘোষিত কমিটি স্থগিতের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন বিএনপির   সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম। তিনি বাংলানিউজকে বলেন, রাঙ্গুনিয়া উপজেলা ও পৌর বিএনপির আহ্বায়ক কমিটিই দায়িত্ব পালন করবে।

নতুন কমিটির বিষয়ে জানতে চাইলে তিনি বাংলানিউজকে বলেন, উত্তর জেলা বিএনপির আহ্বায়ক আসলাম চৌধুরী কারাগারে রয়েছে। তার সিদ্ধান্ত ছাড়া কমিটি ঘোষণার কোন সুযোগ নেই।

কেউ কমিটি ঘোষণা হয়েছে বলে প্রচার করলে সেটি বাতিল।

আগের গঠিত আহ্বায়ক কমিটি দায়িত্ব পালন করবে জানিয়ে তিনি বলেন, আসলাম চৌধুরীর উপস্থিতে আলোচনা করে কমিটি গঠনের বিষয়ে সিদ্ধান্ত হবে। একটি কমিটি থাকা অবস্থায় আরেকটি কমিটি দেওয়ার কোন যৌক্তিকতা নেই।

শনিবার রাতে সংবাদ মাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, অধ্যাপক কুতুব উদ্দিন বাহারকে রাঙ্গুনিয়া উপজেলা বিএনপির সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আবু আহমেদ হাসনাতকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। এছাড়া মো.আইয়ূবকে সিনিয়র সহ সভাপতি, মো.ফজলুল হককে সিনিয়র যুগ্ম সম্পাদক, শওকত আলী তালুকদারকে সাংগঠনিক সম্পাদক করে ১০১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

অন্যদিকে মাহবুব ছফাকে সভাপতি এবং খোরশেদ আলমকে সাধারণ সম্পাদক করে ১০১ সদস্য বিশিষ্ট রাঙ্গুনিয়া পৌর বিএনপির কমিটি ঘোষণা করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। কমিটি কমিশনার মফিজুল ইসলামকে সিনিয়র সহ সভাপতি, নুরুল ইসলামকে সিনিয়র যুগ্ম সম্পাদক, জাকির হোসেনকে সাংগঠনিক সম্পাদক করে ১০১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

কমিটির কার্যক্রম স্থগিতের বিষয়ে রোববার বিকেল পর্যন্ত কেন্দ্র থেকে কোন নির্দেশনা পাননি বলে জানান আবু আহমেদ হাসনাত।

দলকে গতিশীল করতে ২০১৪ সালের ২৯ এপ্রিল আসলাম চৌধুরীকে আহ্বায়ক ও আবদুল্লাহ আল হাসানকে সদস্য সচিব করে ৯১ সদস্যের কমিটি ঘোষণা করা হয়। ৪৫ দিনের মধ্যে সম্মেলন করে পূর্ণাঙ্গ করার নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু কোন্দলের কারণে এখনো অধিকাংশ উপজেলায় সম্মেলন করতে পারেনি।

বাংলাদেশ সময়: ২০৫০ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৭

এমইউ/টিসি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।