ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কুতুবদিয়ায় মালেক শাহ’র ওরস শুরু

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৭
কুতুবদিয়ায় মালেক শাহ’র ওরস শুরু

চট্টগ্রাম: কুতুবদিয়ায় আধ্যাত্মিক সাধক শাহ আব্দুল মালেক আল-কুতুবীর (রহ.) তিন দিনব্যাপী ১৭তম বার্ষিক ওরস কুতুব শরিফ দরবারে শুরু হয়েছে।

কুতুব শরিফ দরবারের প্রেস অ্যন্ড মিডিয়া উইংয়ের সচিব এহসান আল-কুতুবী জানান, ওরস ও ফাতেহা উপলক্ষে দরবারে বিভিন্ন থানাভিত্তিক প্যান্ডেল নির্মাণের কাজ ও অন্যান্য কার্যক্রম শেষ হয়েছে। রোববার (১৯ ফেব্রুয়ারি) মূল দিবস হলেও শুক্রবার থেকে হেফজুল কোরআন প্রতিযোগিতার মধ্য দিয়ে তিন দিনব্যাপী অনুষ্ঠান শুরু হয়েছে।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগিতা, ওয়াজ মাহফিল, মোশায়েরা মাহফিল, স্মৃতিচারণ, হামদ-নাত ও খ্যাতনামা ইসলামি সংগীত শিল্পীরা গজল পরিবেশন করেন। রোববার মূল দিবস সকাল আটটা থেকে দিনব্যাপী নানা কর্মসূচির মধ্য দিয়ে গভীর রাতে দরবার পরিচালকের সমাপনী ভাষণ ও আখেরি মুনাজাতের মধ্য দিয়ে সম্পন্ন হবে।

দরবারের পরিচালক শাহজাদা শেখ ফরিদ আল-কুতুবী জানান, জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে লাখো লাখো ভক্ত-অনুরক্ত এ ওরসে অংশ নেবেন। নারীদের নিরাপত্তার কথা চিন্তা করে তিন দিনব্যাপী ওরস চলাকালীন দরবারে না আসার অনুরোধ জানানো হয়েছে।

বাংলাদেশ সময: ২১৪৫ ঘন্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৭

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।