ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সম্মেলনের ভেন্যু

কর্ণফুলী থেকে সরে মহিলা লীগের প্রস্তাব চকবাজার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৭
কর্ণফুলী থেকে সরে মহিলা লীগের প্রস্তাব চকবাজার

চট্টগ্রাম: কর্ণফুলী এলাকা থেকে সরে এসে নগরীর চকাবাজরে আনিকা কমিউনিটি সেন্টারে সম্মেলন করার প্রস্তাব দিয়েছে চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগ।  তবে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ এই প্রস্তাবে এখনও সায় দেননি। 

রোববার (১৯ ফেব্রুয়ারি) সকালে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমানের সঙ্গে সম্মেলনের ভেন্যু চূড়ান্ত করা হবে বলে জানিয়েছেন মোছলেম উদ্দিন।

জানতে চাইলে মোছলেম উদ্দিন আহমেদ বাংলানিউজকে বলেন, মহিলা লীগ চকবাজারের আনিকাতে সম্মেলন করার কথা বলছে।

  এটা আমি সাধারণ সম্পাদকের সঙ্গে আলোচনা করে দেখব।   আশা করি কাল (রোববার) সকালে ভেন্যু ঠিক হয়ে যাবে।

মফিজুর রহমান বাংলানিউজকে বলেন, আমি সিঙ্গাপুর ছিলাম।   আজ (শনিবার) সকালে এসেছি।   কাল (রোববার) সভাপতির সঙ্গে বসে আলাপ করব।   আমরা চাই, একসঙ্গে সবাই মিলেমিশে যাতে সম্মেলন করতে পারি।

দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চেমন আরা তৈয়ব বাংলানিউজকে বলেন, আমরা চকবাজারে আনিকা কমিউনিটি সেন্টারে সম্মেলন করার কথা বলেছি।   কেন্দ্র এতে সম্মতি দিয়েছে।

দুই দশক পর হতে যাওয়া সম্মেলনের ভেন্যু নিয়ে মহিলা লীগের একাংশের সঙ্গে সম্প্রতি বিরোধ তৈরি হয় মোছলেম উদ্দিনের।  

দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকসহ নেতাকর্মীদের একাংশ শাহ আমানত সেতুর দক্ষিণ প্রান্তে কর্ণফুলী থানা এলাকায় সম্মেলন করতে আগ্রহী।   আর মোছলেম উদ্দিন চান নগরীতে সম্মেলন করতে।  

প্রয়াত আওয়ামী লীগ নেতা আতাউর রহমান খান কায়সারের মেয়ে সংসদ সদস্য ওয়াসিকা আয়শা খান, প্রয়াত আওয়ামী লীগ নেতা আবদুল্লাহ আল হারুনের মেয়ে শামীমা হারুন লুবনা, দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের পরিচিত মুখ দীপিকা বড়ুয়া, ববিতা বড়ুয়া, অ্যাডভোকেট পাপড়ি সুলতানা ও জীবন আরাসহ একটি অংশ আছে মোছলেম উদ্দিনের সঙ্গে।

আর দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সাংসদ হাসিনা মান্নান, চেমন আরা তৈয়বসহ আরেকটি অংশ সাম্প্রতিক রাজনীতিতে মোছলেম উদ্দিনের বিরোধী হিসেবে আছেন।  তারা  ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদের সমর্থন পাচ্ছেন বলে প্রচার আছে।    কর্ণফুলী থানা সাইফুজ্জামান চৌধুরী জাবেদের নির্বাচনী এলাকা।

দক্ষিণ চট্টগ্রামে আওয়ামী লীগের রাজনীতিতে মোছলেম এবং জাবেদের নেতৃত্বে পরস্পরবিরোধী দুটি গ্রুপ সক্রিয়।

১৯৯৮ সালে দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন হয়েছিল।  

বাংলাদেশ সময়: ২১১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৭

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।