ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের কর্মকর্তার বাসায় ‘রহস্যজনক’ চুরি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৭
চট্টগ্রাম শিক্ষাবোর্ডের কর্মকর্তার বাসায় ‘রহস্যজনক’ চুরি

চট্টগ্রাম: চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাহবুব হাসানের বাসায় রহস্যজনক চুরি হয়েছে।  চিকিৎসার জন্য সপরিবারে ভারতে যাওয়ার কয়েক ঘন্টার মধ্যে রাতের আঁধারে দুর্বৃত্তরা তার বাসায় ঢুকে মালামাল তছনছ করেছে।  এছাড়া বেশকিছু স্বর্ণালংকারসহ বেশকিছু মূল্যবান মালামাল নিয়ে গেছে।

মাহবুব হাসানের ছোট ভাই হাসান ফেরদৌসের স্ত্রী শাহানা আক্তার বাংলানিউজকে বলেন, ঘটনাটি রহস্যজনক মনে হচ্ছে।   পুরো বাসায় জিনিসপত্র তছনছ করে গেছে।

  মনে হচ্ছে, তারা চুরির জন্য আসেনি, নির্দিষ্ট কিছু খোঁজার জন্য এসেছিল।

মাহবুব হাসান নগরীর খুলশি থানার লালখান বাজার টাংকির পাহাড়ে সাবেক সাংসদ অ্যাডভোকেট মুজিবুল হক চৌধুরীর বিল্ডিংয়ের চারতলায় ভাড়া থাকেন।

  তার পেছনের বিল্ডিংয়ে ভাড়া থাকেন সাংবাদিক হাসান ফেরদৌস।  

শুক্রবার দুপুর ১টার দিকে মাহবুবু হাসান ও তার স্ত্রী-সন্তান এবং হাসান ফেরদৌসসহ একসঙ্গে ভারতের উদ্দেশ্যে বাংলাদেশ ত্যাগ করেন বলে জানিয়েছেন শাহানা।

তিনি জানান, সকালে কলেজে পৌঁছার কিছুক্ষণ পর মাহবুব হাসানদের একই বিল্ডিংয়ের ভাড়াটিয়াদের কাছ থেকে তিনি ফোন পান।   তারা জানায়, ওই বাসায় চুরি হয়েছে।   কলেজ থেকে এসে তার কাছে থাকা চাবি দিয়ে দরজা খুলে দেখেন, পুরো বাসা তছনছ অবস্থায় আছে।   দুর্বৃত্তরা একটি স্টিলের আলমিরা আর দুইটা কাঠের আলমিরা ভেঙ্গে ফেলেছে।  

শাড়ি এবং ল্যাপটপসহ বিভিন্ন মালামাল বের করে সেগুলো মেঝেতে এলোমেলো করে ফেলে রেখে গেছে।  পুরো বাসায় মাহবুব হাসানের অফিসের বিভিন্ন কাগজপত্র ছড়িযে ছিটিয়ে রেখে গেছে।

স্বর্ণালংকারসহ আরও কিছু মূল্যবান জিনিসপত্র দুর্বৃত্তরা নিয়ে গেছে বলে জানালেও শাহানা এর পরিমাণ উল্লেখ করতে পারেননি।

শাহানা জানান, মাহবুব হাসানের বাসার জানালার গ্রিল কেটে দুর্বৃত্তরা ভেতরে প্রবেশ করে।   রাত ৩টার দিকে তিনতলায়ও দুর্বৃত্তরা প্রবেশের চেষ্টা করে।   এসময় ওই বাসার লোকজন জেগে চিৎকার করলে তারা পালিয়ে যায়।  

এদিকে কলেজ শিক্ষিকা শাহানা আক্তার এবং ভারত থেকে হাসান ফেরদৌস তাৎক্ষণিকভাবে পুলিশকে বিষয়টি অবহিত করেছেন।   খবর পেয়ে খুলশি থানা থেকে ঘটনাস্থলে পুলিশ ফোর্স পাঠানো হয়েছে বলে জানিয়েছেন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিজাম উদ্দিন।

নগর পুলিশের উপ কমিশনার (উত্তর) ওয়ারিশ উদ্দিন বাংলানিউজকে বলেন, চট্টগ্রাম শিক্ষাবোর্ডের একজন কর্মকর্তার বাসায় চুরি হয়েছে বলে শুনেছি।   বিষয়টি আমরা  সিরিয়াসলি দেখছি।   বাসায় ফোর্স পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৭

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।