ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

তারাও পাবে ভালোবাসা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৭
তারাও পাবে ভালোবাসা ফাইল ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: বসন্তের প্রথম বাতাস গায়ে ছুঁয়েছে সবার। কাল ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস। এদিন বিলকুল ফাঁকা থাকবে না সব পার্ক, লেক বা উদ্যানগুলো। হাজারো প্রেমিক-প্রেমিকার ভিড়ে জমে উঠবে এসব স্থান। দিবসকে ঘিরে কত রকমের খু‍ঁনসুটি গল্পে মাতবেন তরুণ-তরুণীরা, তারও কোনো ইয়াত্তা নেই। তবে এসবের ভিড়ে পথশিশুদের মনে রাখছেন ‍‘অন্ধকারে সূর্যের হাসি’ নামে ফেসবুকে তৈরি হওয়া একটি পেইজের সদস্যরা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন বিভাগে পড়ুয়া এই পেইজের সদস্যরা পথশিশুদের ভালোবাসার দিন উপহার দিচ্ছে। মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের প্রায় ৫০ জন পথশিশুদের তারা কাপড়-চোপড় বই-খাতাসহ নানাসামগ্রী উপহার দিবেন।
তাদের সাথে কাটাবেন ভালবাসাময় একটি দিন। করবেন গল্প, দিবেন আড্ডাও।
 
‘অন্ধকারে সূর্যের হাসি’র সদস্য বিশ্ববিদ্যালয় শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী কাজী রহমত বাংলানিউজকে বলেন, ‘পথশিশু,পানওয়ালা, বাদামওয়ালা, চটপটি ওয়ালাদের জন্য যেন ভালোবাসা দিবস আসে না। ভালোবেসে তাদের কেউ খোঁজ-খবর নেয়া তো দূরের কথা তাদের নামটি ধরে ডাকে না। তাই কিছুটা হলেও তাদের দুঃখ ভুলানোর জন্য আমাদের এই ক্ষুদ্র প্রয়াস।
 
ফারসি বিভাগের মুশফিকা জাহান বাংলানিউজকে বলেন, আমরা বেশ কয়েকদিন ক্যাম্পাসে বিভিন্ন জনের কাছ থেকে টাকা কালেকশন করে তাদের জন্য এই ব্যবস্থা করেছি। ষোলশহর রেলস্টেশন, বিভিন্ন বস্তি এলাকা থেকে পথশিশুদের নিয়ে ক্যাম্পাসে একটি দিন তাদের আনন্দে দিন কাটাবো। অন্তত কিছুটা হলেও তারা আনন্দ উপভোগ করবে। ’
 
বাংলাদেশ সময়: ২২১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৭
জেইউ/টিসি
বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad