ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

গ্যারেজের আড়ালে ‘চার্জ ব্যবসা’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৭
গ্যারেজের আড়ালে ‘চার্জ ব্যবসা’ গ্যারেজের আড়ালে ‘চার্জ ব্যবসা’

চট্টগ্রাম: সীতাকুণ্ডের বড় কুমিরা ঘাটঘর রোডের দুপাশে অনেক ছোট ছোট গ্যারেজ রয়েছে। এর মধ্যে প্রায় অর্ধশতাধিক গ্যারেজে টাকার বিনিময়ে অবৈধভাবে ব্যাটারিচালিত রিকশার ব্যাটারিতে চার্জ দেওয়া হচ্ছে।  ২৪ ঘন্টা ধরে সেসব গ্যারেজগুলোতে চলছে এই অবৈধ কারবার।

রোববার ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এই চিত্র ধরা পড়ে।   সীতাকুণ্ড উপজেলার সহকারী কমিশনার (ভূমি) রুহুল আমিনের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়।

রুহুল আমিন বলেন, অভিযান পরিচালনাকালে সাইফুল আলম রাইস মিল নামের একটি প্রতিষ্ঠানে দেখা যায়, রাইস মিল বন্ধ কিন্তু রাইস মিলের পাশে একটা গ্যারেজ বানিয়ে প্রতিদিন ১৫ টি রিকশার ব্যাটারিতে চার্জ দেয়া হয়। প্রতিটি ব্যাটারিতে চার্জ বাবদ  ৫০ থেকে ৬০ টাকা করে আদায় করা হয়।

  একই এলাকার আব্দুল্লার গ্যারেজে অভিযানকালে দেখা যায় আবাসিকের সংযোগ নিয়ে বাণিজ্যিকভাবে একসাথে ৩০ টি রিকশার ব্যাটারিতে চার্জ দেওয়া হচ্ছে।   সেখানেও প্রতিটি ব্যাটারি বাবদ ৫০ থেকে ৬০টাকা করে আদায় করা হচ্ছে।

তিনি আরও বলেন, একই এলাকার একটি স্টেশনারির দোকানে অভিযানকালে দেখা যায় স্টেশনারির দোকানের সংযোগ নিয়ে বাণিজ্যিকভাবে পাশের ছোট ছোট ১৫ টি গ্যারেজে বিদ্যুৎ সংযোগ দিয়ে রিকশার ব্যাটারিতে চার্জ দেওয়া হচ্ছে। অভিযানকালে মালিককে পাওয়া যায়নি, সংযোগ বিচ্ছিন্ন করে মিটার এবং তার জব্দ করা হয়।  পাশাপাশি ৩০ টি চার্জারও জব্দ করা হয়।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৭

টিএইচ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।