ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সিডিএ গার্লস স্কুল, ভর্তিতে ৫ হাজার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৫ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৭
সিডিএ গার্লস স্কুল, ভর্তিতে ৫ হাজার

চট্টগ্রাম: বেসরকারি স্কুল, স্কুল অ্যান্ড কলেজ, মাধ্যমিক, নিম্ন মাধ্যমিক ও সংযুক্ত প্রাথমিক স্তুরে ভর্তি নীতিমালাকে তোয়াক্কা না করে সিডিএ গার্লস হাইস্কুলে ভর্তিতে ৫ হাজার টাকা আদায় করছে।

সোমবার (২৩ জানুয়ারি) জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ নুরুল আলমের কাছে এ তথ্য উপস্থাপন করেছে স্কুল কর্তৃপক্ষ।
 
বিষয়টি নিশ্চিত করে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ নুরুল আলম বাংলানিউজকে বলেন, জেলা প্রশাসনের নির্দেশনায় নগরীর শতাধিক স্কুলে ৫টি টিমে তদারকি চলছে।
এরই অংশ হিসেবে সিডিএ গার্লস হাইস্কুলে গিয়ে দেখা যায়, স্কুল কর্তৃপক্ষ শিক্ষার্থীর কাছে থেকে সেশনচার্জ, উন্নয়নি ফিসহ নানা খাতে ৫৩১৫ টাকা আদায় করছে। পরবর্তীতে অভিভাবকদের কাছ থেকেও ভর্তি ফি সংক্রান্ত আরও তথ্য নেওয়া হবে।
 
জেলা প্রশাসনের তদারক টিম সোমবার আরও বেশ কয়েকটি স্কুল পরিদর্শনে যান। এসব স্কুলগুলোতেওে ভর্তি সংক্রান্ত তথ্য সংগ্রহ করেছে তদারকি টিম। এরমধ্যে-চান্দগাও এনএমসি উচ্চ বিদ্যালয়ে বার্ষিক দায় নামে শিক্ষার্থীদের কাছ থেকে আদায় করছে ২২৬০ টাকা। হাউজিং অ্যান্ড স্যাটেলম্যান্ট পাবলিক স্কুলে ভর্তিতে ৪২৫০ টাকা, ইস্পাহানী আদর্শ উচ্চ বিদ্যালয়ে ৪২০০ টাকা আদায় করছে। তবে বেশ কিছু স্কুলে সন্তোষজনক তথ্য পেয়েছে তদারক টিম।
 
এর আগে, জেলা প্রশাসন লাগামহীন ভর্তি বাণিজ্য ঠেকাতে ৫টি তদারক কমিটি গঠন করে। নির্বাহী ম্যাজিস্টেটের নেতৃত্বে এ তদারকি কমিটিতে জেলা ও থানা মাধ্যমিক শিক্ষা অফিসের প্রতিনিধি, ক্যাবের (কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ) প্রতিনিধি রয়েছে। তারা নগরীর ৫ শিক্ষা থানার প্রায় শতাধিক স্কুলে তদারকি শুরু করে। পরবর্তীতে তদারকি শেষ হলে যেই স্কুলগুলোর বিরুদ্ধে অভিযোগ পাওয়া যাবে, সেই স্কুলের বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
 
বাংলাদেশ সময়: ১০৩৯ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৭
এসবি/টিসি
 
বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।