ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

একে জাফর খান বিনাজুরি স্কুল ও কলেজের সভাপতি

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৭
একে জাফর খান বিনাজুরি স্কুল ও কলেজের সভাপতি

চট্টগ্রাম: রাউজানের বিনাজুরী নবীন উচ্চ বিদ্যালয় ও কলেজ গভর্নিং বডির সভাপতি মনোনিত হয়েছেন বিশিষ্ট শিক্ষানুরাগী, সমাজসেবক, বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের সাবেক কর্মকর্তা একে জাফর খান।

সোমবার (২৩ জানুয়ারি) চট্টগ্রাম শিক্ষা বোর্ডের জারি করা এক স্মারকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। ৩১ জানুয়ারি তিনি দায়িত্বভার গ্রহণ করবেন।

 

দুই বছর মেয়াদি নবগঠিত গভর্নিং বডির দাতা সদস্য অরুণ কান্তি সরকার, শিক্ষক প্রতিনিধি সদস্য উজ্জ্বল বড়ুয়া, মুকুল কুমার ভট্টাচার্য, রুমা চৌধুরী, অভিভাবক প্রতিনিধি সদস্য মো. জামাল উদ্দিন, প্রদীপ বড়ুয়া, স্বপন বিশ্বাস, প্রভাষ সরকার, রুপালী চৌধুরী ও সদস্যসচিব প্রতিষ্ঠানের অধ্যক্ষ অমর কান্তি।

রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি চট্টগ্রাম-৬ আসনের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরীর প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন নবনির্বাচিত গভর্নিং বডির সভাপতি একে জাফর খান।

তিনি এক বার্তায় বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানের সার্বিক উন্নয়ন যুগোপযোগী মানসম্মত শিক্ষাকার্যক্রম নিশ্চিতকরণের লক্ষ্যে সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাবেন।

একে জাফর খান রাউজান কাগতিয়া গ্রামের মজিদাপাড়ায় এক সম্ভ্রান্ত পরিবারে ১৯৫১ সালে জন্মগ্রহণ করেন। তিনি বিনাজুরী নবীন উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, রাউজান কলেজ থেকে এইচএসসি এবং সরকারি সিটি কলেজ, চট্টগ্রাম থেকে বিকম ডিগ্রি লাভ করেন। এরপর বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনে চাকরিতে যোগ দেন। ২০০৮ সালে তিনি চাকরি থেকে অবসর শেষে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও সামাজিক কর্মকাণ্ডের সাথে জড়িত আছেন।

তিনি শিক্ষাবিদ ও মুক্তিযুদ্ধের সংগঠক মরহুম সিরাজুল হক মাস্টারের দ্বিতীয় ছেলে এবং পরিবার কল্যাণ অধিদপ্তরের সাবেক উপপরিচালক মরহুম একে আহমেদ ছগীরের ছোট ভাই।

উল্লেখ্য, চলমান এডহক কমিটির মেয়াদ ৩০ জানুয়ারি পর্যন্ত বহাল থাকবে। আগামী ৩১ জানুয়ারি থেকে নতুন কমিটি দায়িত্ব গ্রহণ করবেন।

বাংলাদেশ সময়: ২০৪৭ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৭

এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।